প্রকল্প সভাপতির স্বাক্ষর জাল করে ইউপি সদস্যের অর্থ আত্মসাত

প্রকল্প সভাপতির স্বাক্ষর জাল করে ইউপি সদস্যের অর্থ আত্মসাত

প্রকল্প সভাপতির স্বাক্ষর জাল করে ইউপি সদস্যের অর্থ আত্মসাত

কাবিখা প্রকল্পের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের স্বাক্ষর জাল করে প্রকল্পের ৭৫ হাজার টাকা উত্তোলনের মাধ্যমে আত্মসাত করার অভিযোগ পাওয়া গেছে এক ইউপি সদস্যর বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি গ্রামের।

লিখিত অভিযোগে জানা গেছে, চলতি অর্থবছরে স্থানীয় সংসদ সদস্য’র কোঠায় গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের নরসিংহলপট্টি গ্রামে কাবিখা প্রকল্পের মাধ্যমে তিন লাখ টাকা ব্যয়ে প্রকল্পের সভাপতি হিসেবে একটি রাস্তা উন্নয়নের কাজ করেন চাঁদশী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মেজবাউদ্দিন।

প্রকল্পের কাজ সমাপ্তির পথে হওয়ায় তিনি (মেজবাউদ্দিন) প্রথম কিস্তির টাকা উত্তোলন করেছেন। পরবর্তীতে দ্বিতীয় কিস্তির টাকা উত্তোলন করতে গিয়ে জানতে পারেন তার (মেজবা উদ্দিন) স্বাক্ষর জাল করে দ্বিতীয় কিস্তির ৭৫ হাজার টাকা উত্তোলণ করে আত্মসাত করেছেন চাঁদশী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রাসেল সরদার। 

শুক্রবার সকালে চাঁদশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মেজবাউদ্দিন জানান, বৃহস্পতিবার দুপুরে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে।

লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, এ বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের বিষয়টি অস্বীকার করেছেন ইউপি সদস্য রাসেল সরদার। 

পাঠকের মন্তব্য