কুতুবদিয়ায় জাফর আহমদ সড়কের বেহাল দশা

কুতুবদিয়ায় জাফর আহমদ সড়কের বেহাল দশা

কুতুবদিয়ায় জাফর আহমদ সড়কের বেহাল দশা

কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধূরুং ইউনিয়নের নয়াপাড়ার জাফর আহমদ সড়ক বর্তমানে বেহাল দশায়। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় এ সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এই সড়ক দিয়ে বর্তমানে রিকশা-ভ্যানও যেতে চায় না। প্রায়ই ঘটছে দূর্ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় দুই কিলোমিটার জাফর আহমদ সড়কটি অসংখ্য স্থানে খানাখন্দের পাশাপাশি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের ধারে বসবাসকারী ও পথচারীরা স্বাস্থ্য ঝুকিতে পড়েছেন। এ সড়কে অটোরিকশা আব্দুল মোতালেব বলেন, খানাখন্দের কারণে এ সড়কে বিভিন্ন যানবাহন প্রায়ই দূর্ঘটনার কবলে পড়ছে। ফলে অনেকেই আহত হচ্ছেন।

স্থানীয় আব্দুর রহিম বলেন, একমাত্র সড়ক এটি। বিকল্প কোনো সড়কও নেই। এ সড়ক দিয়ে চলাচল করতে বড় কষ্টে আছি। সারাদেশে উন্নয়ন হচ্ছে,  অথচ এই সড়কের কোনো উন্নয়ন হচ্ছে না। এ সড়কটি যেন বর্তমানে মরণ ফাঁদে পরিণত হয়ে আছে।

এবিষয়ে উপজেলার সহকারী প্রকৌশলী জামাল উদ্দিন দৈনিক রূপসীগ্রামকে বলেন, রাস্তাটি দ্রুত সংস্কার করা না হলে জনসাধারণের চলাচলের অযোগ্য হয়ে পড়বে। তাই রাস্তাটি সংস্কারের জন্য কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

পাঠকের মন্তব্য