নন্দীগ্রামে আরো ৮০ টি গৃহহীন পরিবার পাচ্ছে বাসগৃহ 

নন্দীগ্রামে আরো ৮০ টি গৃহহীন পরিবার পাচ্ছে বাসগৃহ 

নন্দীগ্রামে আরো ৮০ টি গৃহহীন পরিবার পাচ্ছে বাসগৃহ 

বগুড়ার নন্দীগ্রামে আরো ৮০ টি ভূমিহীন পরিবার বাসগৃহ পাচ্ছে। যে বাসগৃহ নির্মাণকাজ শেষ পর্যায়ে। যা এখন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘‘ক” শ্রেণির পরিবার পুনর্বাসন কার্যক্রম চলমান রয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নন্দীগ্রাম উপজেলার ৪ টি ইউনিয়নে ৮০ টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ করা হয়েছে। 

উপজেলার নন্দীগ্রাম ইউনিয়নে ৮ টি, ভাটরা ইউনিয়নে ৩৫ টি, থালতা মাঝগ্রাম ইউনিয়নে ১৬ টি ও ভাটগ্রাম ইউনিয়নে ২১ টি বাসগৃহ নির্মাণকাজ করা হয়। প্রত্যেকটি বাসগৃহ নির্মাণকাজে ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। ৮০ টি বাসগৃহ নির্মাণকাজে মোট ব্যয় হয় ১ কোটি ৫২ লাখ টাকা। বাসগৃহ নির্মাণকাজ তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সাথে কথা বললে তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে নন্দীগ্রাম উপজেলার ৮০ টি গৃহহীন পরিবারের জন্য বাসগৃহ নির্মাণকাজ আমি নিজেও তদারকি করেছি। গৃহহীন পরিবারের বসবাস করার উপযোগি বাসগৃহ নির্মাণকাজ ভালোভাবেই সম্পন্ন করা হয়েছে। এখন তা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের জন্য নির্মিত বাসগৃহ উদ্বোধন করবেন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু তাহের জানান, যথারীতিভাবে বাসগৃহ নির্মাণকাজ সম্পন্ন করা হয়েছে। এতে উপজেলার আরো ৮০ টি গৃহহীন পরিবার বাসগৃহ পাবে। যে বাসগৃহে ভালোভাবেই তারা বসবাস করতে পারবেন।   

পাঠকের মন্তব্য