পাইকগাছায় জুনে ৫৪ জন করোনায় আক্রান্ত : সুস্থ ৬

পাইকগাছায় জুনে ৫৪ জন করোনায় আক্রান্ত : সুস্থ ৬

পাইকগাছায় জুনে ৫৪ জন করোনায় আক্রান্ত : সুস্থ ৬

পাইকগাছায় জুন মাসে ৫৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৬ জন। উপজেলা করোনা আইসোলশন ওয়ার্ডে ৫ জন ভর্তি রয়েছে। ১জনকে খুলনায় রেফার্ড করা হয়েছে। বাকীরা হোম আইসোলসনে রয়েছেন। সোমবার সকালে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মূখপাত্র ডাঃ ইফতেখার  বিন রাজ্জাক  জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাবে ৩৪ জনের করোনার নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। 

রবিবার ১১জনের করোনা পরীক্ষায় ৫ জনের পজেটিভ ছিল। তারা হলেন, বিরাশি কুলসুম (৬০), মোঃ আরাফত (১৫) ও জবুরনার (৩৯), পুলিশ স্টেশন মোঃ আলামিন (২৮) এবং কয়রা মহেশ্বীপুর আবু রহিম (২৮)। সোমবারে ইউএনও আফিসের মোঃ তোছিম (২৬), কাটাবুনিয়া গোলাম রব্বানী (২৮), শ্রীকন্ঠপুর দেবাশীষ (৩৫) ও অরুনা (৪৫) এবং পল্লী উন্নয়ন বোর্ড বাবুল হুসাইন (৫৮)। 

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, আমাদের চিকিৎসক বৃন্দ মৃত্যুকে উপেক্ষা ২৪ঘ ন্টা মানুষের সেবা দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

ইতোমধ্যে হাসপাতালের ডাক্তার সহ স্টাফদের কয়েকজনের করোনা পজেটিভ। তারপরও আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব। আপনাদের সবার কাছে আমাদের অনুরোধ- সবাই স্বাস্থবিধি মেনে চলুন। মুখে মাস্ক ব্যবহার করুন। সাবান, স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার রাখুন। সামাজিক দুরত্ব বজায় রাখি। আমরা সবাই সচেতন হই। ১৪ জুন পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ১শ ৫৬ জনের করোনার নমুনা পরীক্ষায় মোট ৫৪ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৬ জন। হাসপাতালে ৫ জন ভর্তি রয়েছে। বাকী ৪৪ জন হোম আইসোলসনে রয়েছেন। এদিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, ১০ জুন বৃহস্পতিবার সকাল ৬টা হত ২১ জুন সোমবার রাত ১২টা পর্যন্ত আরোপিত বিধিনিষেধ বহাল থাকার কথা জানিয়েছেন। 
 
এব্যাপারে এলাকায় মাইকিং এ প্রচার অব্যাহত রয়েছে। মোবাইল কোর্ট অব্যাহত রয়েছে। সকলকে বিধিনিষেধ কঠাের ভাবে মেনে চলতে হবে। যারা বিধিনিষেধ লংঘন করবে তাদের বিরুদ্ধে দন্ডবিধি ১৮৬০ ও সংক্রামক রোগ (প্রতিরোধে, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

পাঠকের মন্তব্য