পাইকগাছায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের উদ্বোধন

পাইকগাছায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের উদ্বোধন

পাইকগাছায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের উদ্বোধন

পাইকগাছায় স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির আওতায় স্বাস্থ্য অধিদপ্তরাধীন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো'র লাইফস্টাইল, হেলথ এন্ড প্রমোশন কার্যক্রমের আওতায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের আওতায় দেশব্যাপী করোনা মহামারী বিষয়ে সচেতনা বৃদ্ধির লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
  
এই মহামারী প্রতিরোধে মাস্ক পরা, কিছুক্ষণ পর পর সাবান দিয়ে হাত পরিষ্কার করা, ভিড় এড়িয়ে চলা, ন্যূনতম তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখা এবং করোনা শনাক্ত রোগীদের কোয়ারেন্টাইন সহ স্বাস্থবিধি মেনে চলবার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জনসচেতনতা মূলক নানাবিধ কার্যক্রম পরিচালনা করছে। তারই অংশ হিসাবে 'মানতে হবে স্বাস্থবিধির উপদেশ তবেই করোনামুক্ত হবে বাংলাদেশ' এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় পাইকগাছা উপজেলার সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে লোকগান, নাটিকা, বিজ্ঞাপন ও ক্যারাভান প্রদর্শন সহ বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

মঙ্গলবার সকালে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ক্যাম্পাসে সাধারণ মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে এই কার্যক্রমটির শুভ উদ্বোধন করেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার।

এসময়ে উপস্থিত ছিলেন আরএমও ডাঃ সঞ্জয় কুমার মন্ডল, মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল, ডাঃ মোঃ সাইফুল্লাহ ইবনে মান্নান, ডাঃ ইফতিয়ার বিন রাজ্জাক প্রমূখ।

পাঠকের মন্তব্য