নিখোঁজ আদনানকে খুঁজছে পুলিশ; রংপুরে মানববন্ধন

নিখোঁজ আদনানকে খুঁজছে পুলিশ; রংপুরে মানববন্ধন

নিখোঁজ আদনানকে খুঁজছে পুলিশ; রংপুরে মানববন্ধন

পাঁচ দিন ধরে নিখোঁজ রংপুরের ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ চারজন। স্বজন ও এলাকাবাসীর দাবি, আদনান কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ছিলেন না। আদনানের নিখোঁজের প্রতিবাদে বিকেলে রংপুরে মানববন্ধন করে এলাকাবাসী। এ সময় বক্তারা বলেন, আদনান একজন স্বচ্ছ ধারার ইসলামী চিন্তাবিদ। দ্রুত আদনানের সন্ধান চান তারা।  

বৃহস্পতিবার রাতে রংপুর থেকে ঢাকা আসার পথে দুই সফর সঙ্গী ও চালকসহ নিখোঁজ হন তারা। আদনানের স্ত্রী বলেন, ‘বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৭ মিনিটে তার (আদনান) সঙ্গে শেষ কথা হয়। উনি তখন গাবতলী ছিলেন। এরপর রাত ৩টা থেকে তার ফোন বন্ধ পাই, এখন পর্যন্ত নম্বর বন্ধই পাচ্ছি।’ তিনি আরো জানান, নিখোঁজ হওয়ার সময় তার সঙ্গে গাড়িচালকসহ আরো তিনজন সহকর্মী ছিলেন।

এ ঘটনায় রংপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। জিডির তথ্য ধরে অনুসন্ধানে দেখা গেছে, রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডের আহলে হাদিস মসজিদ-সংলগ্ন গলিতে তার পৈতৃক বাসা। বিয়ের পর স্ত্রী-সন্তানদের নিয়ে শালবন এলাকার চেয়ারম্যানের গলিতে একটি ভাড়া বাসায় বসবাস করতেন। আদনানের স্ত্রীর নাম হাবিবা নূর। তিন বছরের একটি মেয়ে ও দেড় বছর বসয়ী একটি ছেলেসন্তান আছে তাঁর।

পুলিশ বলছে, তাকে খুঁজে পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।

পাঠকের মন্তব্য