কুবিতে স্নাতকোত্তরের ভর্তি ফি কমাতে কমিটি গঠন

কুবিতে স্নাতকোত্তরের ভর্তি ফি কমাতে কমিটি গঠন

কুবিতে স্নাতকোত্তরের ভর্তি ফি কমাতে কমিটি গঠন

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর বিষয়ে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বুধবার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এ কমিটি গঠন করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। 

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানকে আহ্বায়ক এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরকে সদস্য সচিব করে অনুষদ সমূহের ডিনদের নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, এখনো অফিসিয়ালি কোনো সিদ্ধান্ত হয়নি। সকল অনুষদের ডিনদের নিয়ে আবার মিটিং করা হবে। অফিসিয়ালি চিঠি আসলে এর বাস্তবায়ন সম্ভব হবে। তবে যত দ্রুত সম্ভব এর বাস্তবায়ন করা হবে। এক্ষেত্রে সম্ভাব্য ৮-১০ দিন সময় লাগতে পারে।

ভর্তি ফি কত শতাংশ কমানো হবে জানতে চাইলে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ভর্তি ফি কত কমানো হবে তা এখন জানানো যাবে না, পরবর্তীতে মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়াও হলের ফি কমানোর সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ১৪ জুন স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো ও আবাসিক হলের ফি মওকুফের দাবিতে মানববন্ধন করেছে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা

পাঠকের মন্তব্য