বেরোবিতে শুরু হচ্ছে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা 

বেরোবিতে শুরু হচ্ছে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা 

বেরোবিতে শুরু হচ্ছে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা 

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের চিত্রশিল্পের সংগঠন নৈপুণ্য এর আয়োজনে শুরু হতে যাচ্ছে জাতীয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সারাদেশ ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১ জুলাই- ৩১ আগস্ট পর্যন্ত।  

নৈপুণ্যের ফেসবুক গ্রুপের মাধ্যমে যা অনলাইনে অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে জনপ্রিয় জাতীয় অনলাইন প্রজন্মকন্ঠ। এবারের প্রতিযোগিতায় সর্বাত্মক সহযোগিতা করছে ক্রেস্ট স্পন্সর রং ওয়ালা, আঁখিবাচন বই এর লেখক সাহাত মাহমুদ সম্রাট এবং ভেনাস স্টোর।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ।অংশগ্রহণ করার জন্য প্রথমে রেজিষ্ট্রেশন করে নিতে  হবে। রেজিস্ট্রেশন করা যাবে সম্পূর্ণ ফ্রি তে। এরপর নৈপূন্যের ফেসবুক গ্রুপে নিজেদের আর্ট করা ছবি পোস্ট করতে হবে।ইভেন্ট লিংকঃ 
https://fb.me/e/1Q9CpZUod

মোট ৩ টি ক্যাটাগরি তে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের আর্ট প্রতিযোগিতা। ক্যাটাগরি গুলো হচ্ছে স্কেচ,পেইন্টিং, ক্যালিগ্রাফি আর্ট।একজন প্রতিযোগী ৩টি ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে পারবে।তবে প্রতিটা ক্যাটাগরিতে সর্বোচ্চ ২ টি করে আর্ট পোস্ট করতে পারবে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কৃত করা হবে। 

জানতে চাইলে আয়োজক কমিটির সদস্য রাহাতুল জান্নাত জানান,নৈপুণ্য একটি চিত্রশিল্পের সংগঠন।এর যাত্রা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর এর শিক্ষার্থী দ্বারা শুরু হলেও এখন সারা বাংলাদেশে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যুক্ত আছে। এই সংগঠনের প্রধান উদ্দেশ্যে গুণী আর্টিস্টদের বের করে নিয়ে আসা এবং যারা আর্ট শিখতে চায় তাদের সাহায্য সহযোগিতা করা। নৈপূন্য প্রতিষ্ঠার শুরু থেকেই নানারকম ইভেন্ট পরিচালনার মাধ্যমে দেশব্যাপী দারুণ পরিচিত লাভ করে ফেলেছে। তারই ধারাবাহিকতা আসছে ৭ সেপ্টেম্বর নৈপুণ্যের ১ বছর পূর্তি উপলক্ষ্যে ২ মাস ব্যাপি এই প্রতিযোগিতার আয়োজন। 

এ ব্যাপারে জানতে চাইলে নৈপুণ্যের প্রেসিডেন্ট জাহিদুর রহমান বলেন, আমরা আশাকরি প্রতিবারের মতো এবারও একটি সফল ইভেন্ট পরিচালনা করতে পারবো এবং এর মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থাকা আবারও কিছু ট্যালেন্টেড আর্টিস্ট দের বের করে নিয়ে আসতে পারবো।

পাঠকের মন্তব্য