প্রতিটি মানুষের জন্য টিকার ব্যবস্থা সুনিশ্চিত করবে সরকার 

আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল

আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল

আজ ৬ জুলাই ২০২১খ্রি: মঙ্গলবার, মনিপুর উচ্চ বিদ্যালয়, বালক শাখা (৬০ ফিট রাস্তার পাশে) মনিপুর, মিরপুর, ঢাকায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নির্দেশে করোনার এই মহাসংকটে অসহায় ও দুঃস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।

প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন-আপনারা জানেন ২০২০ সাল থেকে করোনা ভাইরাস ব্যাপকভাবে সারাবিশ্বে ছড়িয়ে পড়ে। বাংলাদেশও এই ভাইরাসের আক্রমণ থেকে মুক্ত নয়। মানুষের জীবন রক্ষার্থে সরকার লকডাউন দিয়ে আসছে। এই লকডাউনে যেন কর্মহীন, অসহায়, দুঃস্থ মানুষ খাদ্য কষ্টে না ভোগে সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এর নেতৃত্বে যুবলীগের প্রতিটি ওয়ার্ড/ইউনিয়ন/পৌরসভা/উপজেলা/মহানগর/জেলার নেতৃবৃন্দ রান্না করা খাবার ও অন্যান্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন-যুবলীগের নেতৃত্বে এ পর্যন্ত প্রায় ৬০ লক্ষ মানুষের মাঝে রান্না করা ও অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করতে সক্ষম হয়েছে। করোনায় আক্রান্ত মৃতদেহ সৎকার, ফ্রি এ্যাম্বুলেন্স সেবা, ফ্রি টেলিমেডিসিন সেবা দিয়ে আসছে যুবলীগ। শুধু তাই নয় করোনার এই তৃতীয় ঢেউয়ে যখন রোগীদের অক্সিজেন সমস্যা দেখা দিয়েছে তখন সারাদেশে যুবলীগের নেতৃত্বে বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে আসছে। যুবলীগের হটলাইনে ফোন দিলেই অক্সিজেন সিলি-ার নিয়ে ছুটে যাচ্ছেন নেতা-কর্মী। তিনি আরও বলেন-মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে আমরা ইতোমধ্যে মানবিক যুবলীগ গঠন করতে সক্ষম হয়েছি। যুবলীগের নেতা-কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে মানবিক কর্মকা- করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন যত টাকা লাগে তত টাকা দিয়েই প্রতিটি মানুষের জন্য টিকার ব্যবস্থা নিশ্চিত করবো ইনশাআল্লাহ। অথচ জামাত-বিএনপির নেতা-কর্মীরা সেই টিকা নিয়েও ষড়যন্ত্র করছে। জামাত-বিএনপি যত ষড়যন্ত্র করুক না কেন সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে এগিয়ে যাবে যুবলীগ, এগিয়ে যাবে সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা, এগিয়ে যাবে বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য এড. মামুনুর রশীদ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ (আইটি) সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন পাভেল, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মোঃ মুক্তার হোসেন চৌধুরী কামাল, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য