নতুন উপাচার্য রুটিন দায়িত্বে অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু

নতুন উপাচার্য রুটিন দায়িত্বে অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু

নতুন উপাচার্য রুটিন দায়িত্বে অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপু

ভাস্কর সরকার (রাবি) : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতানুল ইসলাম টিপুকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়েছে। রবিবার (১৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রশাসনিক প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়টি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান উল ইসলাম টিপু উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

রুটিন উপাচার্যের দায়িত্বের আওতায় মধ্যে পড়ে: সিন্ডিকেট সভা, ফাইন্যান্স কমিটির সভা, অ্যাকাডেমিক কাউন্সিল, পরিকল্পনা ও উন্নয়ন কমিটির সভা, শিক্ষার্থীদের মূল সনদ স্বক্ষর। 

উল্লেখ্য যে, গতকাল ১৭ জুলাই শনিবার নবনিযুক্ত উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম তাঁর দায়িত্বে যোগ দেন।  তার একদিন পরেই শিক্ষা মন্ত্রণালয় তাঁকে রুটিন উপাচার্যের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে৷

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৭ জুলাই তারিখে মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে প্রফেসর ড. আনন্দ কুমার সাহা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে যোগদান করেন। তারপর গত ৬ মে বিদায়ী উপাচার্য এম আবদুস সোবহানের মেয়াদ শেষ হলে ১৫ জুলাই পর্যন্ত তিনি রুটিন উপাচার্যের দায়িত্ব পালন করেন৷

পাঠকের মন্তব্য