পাইকগাছায় করোনায় অবসরপ্রাপ্ত শিক্ষক জামির উদ্দিনের মৃত্যু

পাইকগাছায় করোনায় অবসরপ্রাপ্ত শিক্ষক জামির উদ্দিনের মৃত্যু

পাইকগাছায় করোনায় অবসরপ্রাপ্ত শিক্ষক জামির উদ্দিনের মৃত্যু

কোভিড-১৯ রোগে খুলনার পাইকগাছা উপজেলার অবসরপ্রাপ্ত শিক্ষক বিশিষ্ট শিক্ষানুরাগী জামির উদ্দিন (৮৫) মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি.......... রাজিউন)। 

শনিবার দিবাগত রাত ৩টায় খুলনার একটি হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। তিনি পাইকগাছা উপজেলার একজন প্রবীন জনপ্রিয় শিক্ষক ছিলেন। তার বাড়ি পাইকগাছা পৌরসভার ৪ নং ওয়ার্ডস্থ সরল গ্রামে। তিনি স্ত্রী, সাত ছেলে ও দুই মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। পরিবার সূত্রে জানা যায়, তিনি অনেক আগে থেকেই ডায়াবেটিস, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্ট কষ্ট জনিত রোগে ভুগছিলেন। সর্বশেষ জুলাই মাসের প্রথম দিকে কোভিড-১৯ রোগের উপসর্গ নিয়ে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিট-১৯ নমুনা পরীক্ষায় তার করোনা ভাইরাস পজিটিভ হয়। তিনি তার বাসায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন। 

শুক্রবার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ওয়ার্ডে ভর্তি করেন তার পরিবার। পরে তার শারীরিক অবস্থা খরাপ হলে শনিবার রাতে খুলনায় নিয়ে যান, এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে মারা যান। রবিবার দুপুরে সরলে তার নিজস্ব বাস ভবনে জানাজা নামাজ শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়। 

কর্মজীবনে তিনি পাইকগাছা উপজেলার কয়েকটি প্রাইমারী স্কুলে সুনামের সহিত চাকরি করেছন। তিনি প্রায় দশ বছর যাবত চাকরি ছেড়ে অবসরে ছিলেন। তিনি চাকরি জীবনে শিক্ষাদানে অসামান্য ভূমিকা রেখেছিলেন। প্রবীন শিক্ষক জামির উদ্দিন এর মৃত্যুতে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি সহ সকল শিক্ষকরা গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবাবের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। পরিবারের পক্ষ থেকে জয়নাল আবেদীন সকলের কাছে দোয়া চেয়েছেন।

পাঠকের মন্তব্য