রিকশা চালকের অপারেশনে মানবিক সহযোগিতার আবেদন  

মানবিক সহযোগিতার আবেদন  

মানবিক সহযোগিতার আবেদন  

গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়ন এর ৪নং ওয়ার্ড এলাকার উত্তর কাউজানি গ্রামের মোহাম্মদ শমসের শেখের পুত্র দারিদ্র রিকশাচালক মোহাম্মদ নিজাম শেখ সড়ক দুর্ঘটনায় আহত হয়ে কোমরের নিচের অংশে রড লাগিয়ে প্রায় পঙ্গু হয়ে পড়ে আছেন।

প্রায় ছয় মাস আগে দারিদ্র দিনমজুর রিকশাচালক নিজাম শেখ ২ জন যাত্রী নিয়ে ঘাটের উদ্দেশ্যে রওনা হন সন্ধ্যার দিকে। হঠাৎ একটি বেপরোয়া মাইক্রোবাস এসে দিনমজুর নিজামের রিকশায় ধাক্কা দেয়। সেসময় নিজাম গুরুতর আহত হন। পরে স্থানীয় ও পরিবারের সহায়তায় নিজাম কে প্রথম গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেয়া হয়। তারপরে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। ওইখানে একদিন একরাত থাকার পর তার অবস্থা আরো গুরুতর হওয়ার কারণে তাকে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়। ঢাকায় একটি বেসরকারি হাসপাতাল মক্কা-মদিনার জেনারেল হাসপাতালে তিনি দীর্ঘ সময় চিকিৎসা নেন।

ঢাকায় বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে নিজাম শেখ এর পরিবার তাদের সর্বোচ্চ বিক্রি করে চিকিৎসা করেন পুত্রকে।

পরবর্তীতে নদী ভাঙ্গন এই পরিবারের মাথাগোঁজার ঠাঁই ছিল না সরকারি একটি ঘর পেয়ে তারা ওই ঘরেই আছেন। এখন পরিবারের আর্থিক অনটনের কারণে নিজাম শেখ এর উন্নত চিকিৎসা করা সম্ভব হচ্ছে না। নিজাম শেখ এর দুই পুত্র নিয়ে দুশ্চিন্তায় ভুগছেন এই পরিবারটি।

চিকিৎসক বলেছেন কোমরের এই নিচের অংশ অপারেশন করাতে। বর্তমান কোমরের নিচের অংশের রড লাগানো কোনরকম জয়েন্ট দেয়া আছে। পরিবারটি এখন এমনই আর্থিক সংকটের মধ্যে আছে যেন ওষুধ কেনার টাকা নেই অপারেশন করাবে কিভাবে।

এখন দারিদ্র্য রিকশাচালকের অপারেশনের জন্য প্রয়োজন অর্থের তাই মানবিক মানুষদের কাছে হাত বাড়িয়েছেন পরিবারটি।

সাহায্য পাঠানোর জন্য পরিবারের বিকাশ নম্বর- 0130-984-7094।  

পাঠকের মন্তব্য