বঙ্গবন্ধু খুনিদের সংসদে বসিয়েছিলেন খালেদা জিয়া 

বঙ্গবন্ধু খুনিদের সংসদে বসিয়েছিলেন খালেদা জিয়া 

বঙ্গবন্ধু খুনিদের সংসদে বসিয়েছিলেন খালেদা জিয়া 

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু খুনিদের জিয়াউর রহমান বিদেশে বাংলাদেশের দূতাবাসে চাকরি দিয়েছে। আর খালেদা জিয়া এক খুনিকে পার্লামেন্ট এনে বসিয়েছিলেন। আলী আশরাফ সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শ অনুসারী ছিলেন বলেও জানান তিনি। 

আজ বুধবার (০১ সেপ্টেম্বর) বিকেলে একাদশ জাতীয় সংসদের ১৪তম অধিবেশনে প্রয়ত সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অধ্যাপক আলী আশরাফ যে এলাকা থেকে নির্বাচন করতে সেখানে বঙ্গবন্ধু খুনি কর্নেল রশিদের বাড়ি ছিল। তার পাশে খুনি মোশাতকের বাড়ি। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া ভোটার বিহীন নির্বাচন করেছিল। ওই নির্বাচনে সব রাজনৈতিক দল ও দেশের মানুষ প্রত্যাখ্যান করেছিল। সেই নির্বাচনে খালেদা জিয়া বঙ্গবন্ধুর খুনি কর্নেল রশিদকে এমপি করে এনে জাতীয় সংসদে বিরোধী দলের নেতা বানিয়েছিলেন। অপরদিকে বঙ্গবন্ধু খুনিদের জিয়াউর রহমান বিদেশে দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিল, আর তার স্ত্রী খালেদা জিয়া আরো এক ধাপ এগিয়ে বঙ্গবন্ধুর খুনিকে জাতীয় সংসদে বিরোধী দলের নেতা বানিয়েছিলেন। 

পাঠকের মন্তব্য