ফরিদপুর জেলা দাবা লীগের উদ্বোধন

ফরিদপুর জেলা দাবা লীগের উদ্বোধন

ফরিদপুর জেলা দাবা লীগের উদ্বোধন

ফরিদপুর জেলা দাবা লীগের শুভ উদ্বোধন করা হয়েছে। ১১ সেপ্টেম্বর ২০২১ শনিবার সকাল ১১.০০ টায় ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে  এবং জেলা পুলিশ ও একেএইচ গ্রুপের সহযোগিতায় এ দাবা লীগ অনুষ্ঠিত হচ্ছে।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার এ দাবা লীগের শুভ উদ্বোধন ঘোষণা করেন। তিন দিনব্যাপী এ দাবা লীগ প্রতিযোগিতায় মোট ১০টি দল অংশগ্রহণ করছে। প্রত্যেকটি দলে পাঁচজন করে খেলোয়াড় অংশ নিচ্ছেন। সভায় বক্তারা বলেন দাবা একটা জনপ্রিয় খেলা কিন্তু এটা হারিয়ে যাচ্ছিল। এ খেলাকে ধরে রাখতে হবে। বাংলাদেশ থেকে বিশ্বমানের দাবারু বের করতে হবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুললে প্রত্যেকটি স্কুল এ দাবা প্রতিযোগিতা আয়োজন করা হবে।

সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র অমিতাভ বোস বলেন, ফরিদপুরে খেলাধুলার পুনর্জাগরণ সৃষ্টি হয়েছে। এ জাগরণ ধরে রাখতে হলে নিয়মিত খেলার আয়োজন করতে হব। এ মাসের ২০ তারিখে পৌর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাছাড়া ফরিদপুর পৌরসভার উদ্যোগে আরো কিছু খেলার আয়োজন করা হবে।

এ সময় বক্তব্য রাখেন, ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান (বিপিএম সেবা), ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ শামসুল হক ভোলা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও ফরিদপুর আবাহনী ক্রীড়া চক্রের সভাপতি একেএস গ্রুপের পরিচালক শামীম হক,  ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মোসলেম উদ্দিন প্রমুখ।

শামীম হক জানান, ১৮ অক্টোবর বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের নামে একটি নক আউট ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এখান থেকে ভালো কিছু খেলোয়াড় বের করা হবে।

অনুষ্ঠানে পুলিশ সুপার আলিমুজ্জামান বলেন, দাবা একটি বুদ্ধিমত্তার খেলা। এই খেলার মাধ্যমে অনেক ভালো খেলোয়াড় তৈরি করা হবে। যারা বাংলাদেশকে বিশ্বে প্রতিষ্ঠা করতে সক্ষম হবেন।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার জেলা ক্রীড়া সংস্থার আলোচনা সভায় বক্তব্যে বলেন এখান থেকে ভালো দাবাড়ু তৈরি করা হবে। এবং স্কুল কলেজ খুলে গেলে দাবা প্রতিযোগিতার আয়োজন করা হবে। তিনি আরও এখন থেকে সারা বছর যাতে শেখ জামাল স্টেডিয়ামে দর্শক আসে সে জন্য বিভিন্ন রকম খেলাধুলার আয়োজন করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল সুমন রঞ্জন সরকার, ফরিদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, পৌর গোল্ডকাপ টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ১৫নং ওয়ার্ড কাউন্সিলর ইদ্রিস আলী খান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস এম আহসান তুহিন, মুজিবুল হক ফিরোজ সহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আমিনুর রহমান ফরিদ। পরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং অতিথি জেলা প্রশাসক ও পুলিশ সুপার দাবার চাল দিয়ে প্রতিযোগিতার শুভ সূচনা করেন।

পাঠকের মন্তব্য