কমিটি ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই পদ প্রত্যাহারের ঘোষণা 

বাংলাদেশ ছাত্রলীগ ফুলবাড়ী উপজেলা শাখা

বাংলাদেশ ছাত্রলীগ ফুলবাড়ী উপজেলা শাখা

আগামী ০১ (এক) বছরের জন্য সদ্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ ফুলবাড়ী উপজেলা শাখার আংশিক কমিটি ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই সহ সভাপতি পদ থেকে পদ প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন সৈয়দ সবুজ রানা। 

গতকাল ২৬ সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ, কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সভাপতি মোঃ তৌকির হাসান (তমাল) এবং মোঃ মোছাব্বীর রহমান (হ্যাভেন)কে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্যের ফুলবাড়ি উপজেলা শাখার আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি ঘোষণার পরপরই সামাজিক গণমাধ্যম ফেসবুকে শুরু হয় আলোচনা ও সমালোচনার ঝড়। একদিকে শুভেচ্ছা ও অভিনন্দন; অপরদিকে অর্থের লেনদেনের পাশিপাশি কমিটি বাণিজ্যের অভিযোগ তুলে অনেকেই জানাচ্ছেন নিন্দা ও ক্ষোভ। 

এরিমধ্যে সদ্য ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ ফুলবাড়ী উপজেলা শাখার আংশিক কমিটি ঘোষণার কয়েক ঘন্টার মধ্যেই সহ সভাপতি পদ থেকে পদ প্রত্যাহারের ঘোষণা কারণ জানতে চাইলে সৈয়দ সবুজ রানা প্রজন্মকণ্ঠকে তিনি জানান, আমার প্রানের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ! আমি ব্যক্তিগত কারণেই পদ প্রত্যাহারের ঘোষণা  দিয়েছি। তিনি সোস্যাল মিডিয়া ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- 
 
বরাবর, 
বাংলাদেশ ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখা সভাপতি/সম্পাদক। 

আমি সৈয়দ সবুজ রানা আপনাদের সদ্য গঠিত কমিটিতে আপনারা আমায় যে সহ সভাপতি পদে বিজ্ঞপ্তি দিয়ে কমিটি অনুমোদন দিয়েছেন আমি সেই পদ থেকে নিজ ইচ্ছায় সুস্থ, চিন্তায় প্রত্যাহার ঘোষণা করলাম... ভালো থাক প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। জয় বাংলা জয় বঙ্গবন্ধু। 

অপরদিকে নাম প্রকাশ না করা শর্তে এক ছাত্রলীগ নেতা জানান- রাজপথে লড়াই সংগ্রাম ও পরিশ্রম করে কোন লাভ নাই। যদি কমিটির সময় টাকা দিতে না পার। টাকা যার কমিটি তার। টাকার কাছে আজ বিক্রি হয়ে গেলো প্রাণের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ফুলবাড়ী উপজেলা শাখা।

পাঠকের মন্তব্য