লক্ষীপুরে স্কুলের চুরিকৃত সোলার ব্যাটারিসহ চোর গ্রেফতার 

লক্ষীপুরে স্কুলের চুরিকৃত সোলার ব্যাটারিসহ চোর গ্রেফতার 

লক্ষীপুরে স্কুলের চুরিকৃত সোলার ব্যাটারিসহ চোর গ্রেফতার 

'চোর না শুনে ধর্মের কাহিনী' এতদিন এ কথাটি পুস্তকে পড়েছিলাম বাস্তবে দেখি নাই।আজ সেই কথাটির বাস্তব প্রমান দেখলাম। বিদ্যালয় হচ্ছে শিক্ষার স্থান, শিক্ষক শিক্ষার্থীদের তীর্থভূমি। এখানে জ্ঞানের আলো জ্বালানো হয়, যে আলোয় আলোকিত হয় সমগ্র জাতি। তাইতো বিদ্যালয়কে জ্ঞানের বাতিঘর ও বলা হয়।

কিন্তু এমন বাতিঘর হতে কেউ যদি বাতি নিয়ে যায়,তবে সমাজ কি সমাজে থাকে?সমাজের হয় চরম অধঃপতন।আর যারা এ বাতি নিয়ে যেতে চায় অর্থাৎ চুরি করে তারা নিশ্চয় ধর্মের কাহিনীর গুরুত্ব বুজেনা।

এমনি এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে লক্ষীপুর জেলার সদর উপজেলার শাকচর ইউনিয়নে।

ঘটনার বিবরনে জানা যায় যে, গত ২৪/০৯/২০২১ইং তারিখ দিবাগত রাত ১১.৩০ ঘটিকা হতে ২৫/০৯/২০২১ইং তারিখ ভোর অনুমান ০৫.৩০ ঘটিকার মধ্যবর্তী সময় লক্ষ্মীপুর থানাধীন ১৬নং শাকচর ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ শাকচর সাকিনের মদিন উল্যাহ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের নিচ তলার অফিস কক্ষ হইতে সৌর বিদ্যুত এর ২টি ব্যাটারী চুরি হয়। এতদসংক্রান্তে উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ রিয়াজ উদ্দিন (৪০), পিতা- মোঃ শাহাদাত হোসেন, সাং-চর নেয়ামত (বদু মিয়ার বাড়ী), ৩নং ওয়ার্ড, ৬নং চরআলগী ইউপি, থানা- রামগতি, জেলা- লক্ষ্মীপুর বাদী হইয়া অজ্ঞাতনামা চোর/চোরদের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার দায়ের করেন।উক্ত মামলাটি লক্ষ্মীপুর থানার মামলা নং-৫৭, তারিখ-২৫/০৯/২০২১ইং, ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু হয়।

পরবর্তীতে গত ২৫/০৯/২০২১ইং তারিখ লক্ষ্মীপুর জেলার সম্মানিত পুলিশ সুপার জনাব ড. এএইচএম কামরুজ্জামান, পিপিএম-সেবা মহোদয়ের নির্দেশনায় ও সার্বিক তত্ত্বাবধায়নে লক্ষ্মীপুর মডেল থানার অফিসার ইনচার্জ জনাব জসীম উদ্দীন মহোদয়ের নের্তৃত্বে অত্র থানায় কর্মরত ও উল্লেখিত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ সোহেল মিয়া সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করিয়া বিশ্বস্ত সোর্সের তথ্যের ভিত্তিতে গত ২৫/০৯/২০২১ ইং তারিখ রাত ১৯.২০ ঘটিকার সময় আসামী মোঃ নয়ন (৩৩), পিতা- দ্বীন মোহাম্মদ, মাতা- বিনু বেগম, স্থায়ী : সিকদার বাড়ী, পোঃ ফুলবাগিছা, গ্রাম-চরভুতা, ৫নং ওয়ার্ড, চর ভুটা ইউপি, উপজেলা/থানা- লালমোহন, ভোলা হইতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তাহার হেফাজত হইতে চোরাই ব্যাটারী ২টি উদ্ধার পূর্বক জব্দ করা হয়। পরবর্তীতে বর্ণিত আসামীকে উল্লেখিত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

পাঠকের মন্তব্য