এসএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি ঘোষণা 

অবশেষে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি ঘোষণা 

অবশেষে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি ঘোষণা 

প্রকাশিত সূচি অনুযায়ী আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি এবং ২ ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে। সোমবার (২৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ দুই পাবলিক পরীক্ষার চূড়ান্ত সূচি প্রকাশ করে।

প্রসঙ্গত, গত শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, নভেম্বরের মাঝামাঝি এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা গ্রহণে প্রস্তুতি নিয়েছে সরকার। গত বছর এসএসসির পরই করোনা মহামারি দেখা দেয়। ফলে আর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। পরে এইচএসসি পরীক্ষার্থীদেরকে তাদের জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল মূল্যায়নের মাধ্যমে অটোপ্রমোশন দেওয়া হয়। 

চলতি বছরও গেল ফেব্রুয়ারিতে এসএসসি ও এপ্রিলে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা থাকলেও করোনাভাইরাস মহামারিতে সঠিক সময়ে পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি। এরপর সরকার সিলেবাস সংক্ষিপ্ত করে পরীক্ষা গ্রহণের উদ্যোগ নিলে জুন থেকে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় তাও সম্ভব হয়নি। 

অবশেষে গ্রুপভিত্তিক বিষয়গুলোর পরীক্ষার গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা মূল্যায়নের সিদ্ধান্ত নিয়ে সরকার এসএসসি ও এইচএসসি পরীক্ষার সূচি চূড়ান্ত করে তা প্রকাশ করলো।

পাঠকের মন্তব্য