জীবন যুদ্ধে পরাজিত মহেন্দ্র কাকার স্বপ্ন একটি 'অটোরিকশা'

মহেন্দ্র কাকার স্বপ্ন একটি 'অটোরিকশা'

মহেন্দ্র কাকার স্বপ্ন একটি 'অটোরিকশা'

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলায় চাকির পশার ইউনিয়নের রতিরাম পূর্ব পাড়া গ্রামের স্থায়ী বাসিন্দা, সবাই আমরা মহেন্দ্র কাকাকে চিনি যাঁর বয়স ৭০বছরের বেশী।তিনি বর্তমানে এই বয়সেও পায়ে প্যাডেল চালিত রিকশা চালান এবং তার পরিবারসহ আরও দুই জন এতিম বাচ্চাকে লালন-পালন করে আসছেন। কিন্তু দুঃখের বিষয় তার প্যাডেল চালিত রিকশাটি দেনার দায়ে বিক্রি করে দেন। 

এমতাবস্থায় বর্তমান প্যাডেল চালিত রিকশাটি না থাকার কারণে অতিকষ্টে খেয়ে না খেয়ে জীবন যাপন করতে হচ্ছে। বর্তমান এই যান্ত্রিক যুগে বিভিন্ন ধরনের যানবাহন রয়েছে, যেমন- অটোরিকশা, চার্জার ভ্যান, মিশুক ইত্যাদি। 

মহেন্দ্র কাকার খুব স্বপ্ন ছিল এধরনের একটা যানবাহন ক্রয় করার। স্বপ্ন দেখেন ঠিকই কিন্তু স্বপ্ন পূরণের সাধ্য নাই! তাই রাজারহাট উপজেলা প্রশাসন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্বদানকারী সন্মানিত ব্যক্তিবর্গ, শ্রদ্ধেয় সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন মহলের চাকরিজীবি ও ধনী ভাইয়েরা যদি আমার প্রতি সদয় হন তাহলে আমি আপনাদের সহযোগিতায় আমার পরিবারসহ এতিমদের নিয়ে ভালোভাবে জীবন যাপন করতে পারতাম। 

আশা রাখছি দয়া করে বিষয়টি বিবেচনা করে আমার এই হতদরিদ্র হতভাগার প্রতি সদয় হবেন। (দেশের ও প্রবাসীবন্ধুদের প্রতি আমি মোঃ আবু তাহের সরকার (রানু) মহেন্দ্র কাকার পক্ষ থেকে তাঁর জন্য সাহায্যের আবেদন রাখছি)। বিষয়টি মানবিক দিক বিবেচনায় এনে জনসম্মুখে প্রচারণার ব্যবস্থা গ্রহণে শেয়ার করার জন্য আবেদন জানাচ্ছি। ধন্যবাদান্তে- সবার প্রতি শুভ কামনা রইল।

বি.দ্র. পক্ষে প্রয়োজনে- আমি রানু, মোবাইল বিকাশ নম্বর : 01731438667।

ফেসবুক স্ট্যাটাস লিঙ্ক : Ranu Taher

পাঠকের মন্তব্য