পটুয়াখালী নিউ মার্কেটে আগুন; ব্যবসায়ীদের আহাজারি 

পটুয়াখালী নিউ মার্কেটে আগুন; ব্যবসায়ীদের আহাজারি 

পটুয়াখালী নিউ মার্কেটে আগুন; ব্যবসায়ীদের আহাজারি 

পটুয়াখালী পৌর শহরের নিউমার্কেট এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ৫২টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আহাজারির যেন শেষ নেই! প্রায় ২ ঘন্টা চেষ্টার পরে ফায়ার সার্ভিসের পৃথক ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে অন্তত ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের। বৃহস্পতিবার ভোর ৪টায় এ ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্তরা জানান, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। অল্পসময়ের ব্যবধানে আগুনের লেলিহান শিখা ভয়ঙ্কর রূপ ধারণ করে গোটা নিউমার্কেট এলাকায় ছড়িয়ে পড়ে। এতে মুদি, মনোহারি, চাল, হার্ডওয়্যার, খাবার হোটেলসহ অন্তত ৫২ প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে যায়। তবে কী কারণে অগ্নিকাণ্ড ঘটেছে তা এখনও নিশ্চিত করা যায়নি। 

পটুয়াখালী ফায়ার স্টেশনের উপপরিচালক এবিএম মমতাজ উদ্দিন আহম্মেদ বলেন, খবর পেয়ে পটুয়াখালী ফায়ার স্টেশনের নৌ ও স্থলপথের ইউনিট আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায়। কিন্তু বিষয়টি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে আমতলী ও বাকেরগঞ্জ ফায়ার স্টেশনকে অবহিত করা হয়। 

পরে দুই ঘণ্টার চেষ্টায় একযোগে ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকাণ্ডে ৫২টি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, রাত পৌনে ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়। তদন্ত করে এটা বলা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্টসার্কিটের কারণেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

পাঠকের মন্তব্য