রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের বর্ধিত সভায় রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক রাজারহাট উপজেলা আওয়ামীলীগের বিতর্কিত দ্বিধা বিভক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে।

গত ১২ই অক্টোবর কুড়িগ্রাম সার্কিট হাউজে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নয় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক অবস্থার খোজ খবর নেন।বর্ধিত সভায় অংশগ্রহণ করা জেলা আওয়ামীলীগের সদস্যবৃন্দ ও তৃণমূলের নেতা-কর্মীদের সাথে বিভিন্ন সমস্যা নিয়ে খোলামেলা আলোচনা করেন।

আগামী জাতীয় নির্বাচন ও ইউপি নির্বাচন নিয়ে নেতাকর্মীদের দিক নির্দেশনা দেন।বিগত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও অনুপ্রবেশকারীদের বিষয়ে জেলা আওয়ামীলীগের দায়িত্বশীল নেতাদের সজাগ থাকার ব্যাপারে সর্তক করে দেন।আলোচনার এক পর্যায়ে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক রাজারহাট উপজেলা আওয়ামীলীগের পৃথক পৃথক দুটি কমিটির বিষয়ে উপস্থিত সকল নেতাকর্মীদের মতামত গ্রহণ করে বিতর্কিত কমিটি ভেঙে দিয়ে দ্রুত আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেন জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে।

দলীয় কোন্দল নিরসন করে একটি শক্তিশালী কমিটি গঠনের তাৎক্ষণিক তার এই সিদ্ধান্ত কে উপস্থিত সকল নেতাকর্মী সমর্থন করেন।উক্ত বর্ধিত সভায় কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুর সঞ্চালনায় জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলীর সভাপতিত্বে সকাল ১১ঃ০০টায় শুরু হয়ে  রাত ১১ঃ০০টায় শেষ হয়।

এবিষয়ে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আকবর আলী সরকার বলেন বর্ধিত সভা চলাকালীন সময়ে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন যে, রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ড.হাসান মাহমুদ রাজারহাটের কমিটি বাতিলবলে গন্য করেছেন সেই সাথে রাজারহাট উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কে।

এবিষয়ে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু বলেন বর্ধিত সভায় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক ভাই রাজারহাট উপজেলা আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে শীঘ্রই আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেন। আগামী ইউপি নির্বাচনের আগে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে রাজারহাট উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি গঠন করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা হবে।

এছাড়া ও ভারমুক্ত করে চিলমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে রেজাউল করিম লিচু কে দায়িত্ব দেয়া হয়েছে।।

পাঠকের মন্তব্য