লালপুরে ভেজাল গুড় তৈরী করায় জরিমানা এক লাখ টাকা

লালপুরে ভেজাল গুড় তৈরী করায় জরিমানা এক লাখ টাকা

লালপুরে ভেজাল গুড় তৈরী করায় জরিমানা এক লাখ টাকা

ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রির অভিযোগে নাটোরের লালপুরে আনোয়ারা বেগম নামে এক গুড় ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা ও জব্দকৃত ২১ হাজার কেজি ভেজাল গুড়, ১ হাজার কেজি লালি গুড় ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। আনোয়ারা বেগম উপজেলার মোহরকয়া গ্রামের বাবুল হোসেনের স্ত্রী।

রোববার (০৭ নভেম্বর) রাতে উপজেলার মোহরকয়া গ্রামে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি দল গুড় উৎপাদন কারখানায় অভিযান চালিয়ে তাকে আটক করে। 

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, ‘রোববার সন্ধ্যায় ওই গ্রামে অভিযান পরিচালনা করে আনোয়ারা বেগমের কারখানা থেকে ২১ হাজার কেজি ভেজাল গুড়, ১ হাজার কেজি লালি গুড়, ১ হাজার ৫০০ কেজি চিনি, ২০ কেজি ডালডা এবং ৩০ কেজি ফিটকিরি উদ্ধার করা হয়।

 পরে ভ্রাম্যমান আদালতের বিচারক লালপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার ক্ষতিকর রাসায়নিক ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে গুড় উৎপাদন, সংরক্ষন ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় এক লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন। এসময় জব্দকৃত চিনি নিলামে ৮৪ হাজার টাকায় বিক্রি করে সমুদয় অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়।’

পাঠকের মন্তব্য