সোনাহাটে জমি দখলের অভিযোগ

সোনাহাটে জমি দখলের অভিযোগ

সোনাহাটে জমি দখলের অভিযোগ

ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট ইউনিয়নের বানুরকুটীতে বাংলাদেশ কেন্দ্রীয় সংসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. রাকিনুল হক চৌধুরী ওরফে ছোটন চৌধুরীর নেতৃত্বে ভূরুঙ্গামারী উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে মিজু নামের এক ব্যক্তির দখলে থাকা জমি জোরপূর্বক দখল এবং মাটি ভরাট করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এই বিষয়টি নিশ্চিত করতে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে কথা বললে তিনি প্রজন্মকন্ঠকে জানান, আমরা বিষয়টি নিষ্পত্তির জন্য আদালতে নথি পাঠিয়েছি। এছাড়াও বলেন, গতকাল ফোর্স গিয়ে সেখানে যাতে বিশৃঙ্খলা না হয় সেজন্য দিকনির্দেশনা দিয়ে আসা হয়েছে।

অপরদিকে চলমান ছোটন চৌধুরীর নেতৃত্বে জোরপূর্বক জমিটিতে মাটি ভরাটের বিষয়ে থানার দারোগা জয়নুল আবেদীন প্রজন্মকন্ঠকে জানান- যদিও জমিটি নিয়ে দীর্ঘদিন যাবত মামলাটি বিচারাধীন রয়েছে। গতকাল আমরা বাঁধা দিয়ে এসেছিলাম, আমরা চলে এলে তাঁরা আবারও শুরু করে বিষয়টি আমরা দেখতেছি।

উল্লেখ ভুক্তভোগী মিজু নামের ব্যাক্তির নিকট থেকে জানা যায়, অমীমাংসিত বিষয়টি এখনো বিচারাধীন। তিনি আরও অভিযোগ করেন ঘটনাস্থলে উপস্থিত থেকে ছাত্রলীগ নেতা ছোটন চৌধুরীর নেতৃত্বে ছাত্রলীগের নেতা কর্মীদের সঙ্গে নিয়ে গতকাল থেকে রাজ্জাক নামে এক ব্যক্তি জবরদখল চালাচ্ছে।

থানায় অভিযোগ করা সত্বেও কোনপ্রকার সহযোগিতা পাচ্ছি না। তিনি আরও জানান জমিতে গেলেই তারা হামলা চালাচ্ছে। আমি আইনশৃঙ্খলার সার্বিক সহযোগিতা কামনা করছি।

পাঠকের মন্তব্য