কমনওয়েলথ গেমস বাছাইপর্বে বাঘিনীদের হ্যাটট্রিক জয়

কমনওয়েলথ গেমস বাছাইপর্বে বাঘিনীদের হ্যাটট্রিক জয়

কমনওয়েলথ গেমস বাছাইপর্বে বাঘিনীদের হ্যাটট্রিক জয়

কমনওয়েলথ গেমস ক্রিকেটের বাছাইপর্বে হ্যাটট্রিক জয় পেয়েছে বাংলাদেশের নারী দল। বাঘিনীদের পারফরম্যান্সের কাছে পাত্তাই পায়নি স্কটল্যান্ড। ৭৭ রানে স্কটল্যান্ডকে গুটিয়ে ৯ উইকেট আর ২৮ বল হাতে রেখে হ্যাটট্রিক জয় তুলে নিয়েছে টাইগার নারীরা। এর আগের স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে ৮ উইকেটের জয়ের পর কেনিয়ার বিপক্ষে ৮০ রানের বিশাল জয় পেয়েছিল বাঘিনীরা। 
 
রবিবার কুয়ালালামপুরের কিনারা একাডেমি ওভালে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে স্কটল্যান্ড। স্কটিশ মেয়েদের স্রেফ ৭৭ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ। রান তাড়ায় মুর্শিদা খাতুনের ফিফটিতে জয় ধরা দেয় ২৮ বল বাকি থাকতেই। ১৭.৩ ওভারে স্কটিশরা অলআউট হয় ৭৭ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ২৯ রান করেন ওপেনার সারা ব্রিস। কেটি ম্যাকগিল ১৩ বলে খেলেন ২২ রানের ঝড়ো ইনিংস। বাকিদের কেউ দশের ঘরও ছুঁতে পারেননি।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন সালমা খাতুন, সুরাইয়া আজমিন, নাহিদা আক্তার আর সানজিদা আক্তার মেঘলা।জবাবে ইনিংসের প্রথম বলেই শামীমা সুলতানাকে হারালেও মুর্শিদা খাতুন আর ফারজানা খাতুন অবিচ্ছিন্ন জুটি জয়ের বন্দরে নিয়ে যায় দলকে। ৫৫ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন মুর্শিদা। আর ৩৬ বলে ২০ করেন অপরাজিত অভিজ্ঞ ফারজানা।
 
হার না মানা হাফসেঞ্চুরি ইনিংসের সুবাদে ম্যাচসেরা হন ওপেনিং ব্যাটার মুর্শিদা খাতুন। ৫ দলের এই বাছাইপর্ব থেকে স্রেফ একটি দল সুযোগ পাবে গেমসের মূল পর্বে খেলার। বাংলাদেশের পাশাপাশি শ্রীলঙ্কাও টানা তিন ম্যাচে পেয়েছে বড় জয়।সোমবার এই দুই দলের লড়াইয়ে বিজয়ী দল আগামী জুলাই-আগস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে খেলবে।

পাঠকের মন্তব্য