শাবিপ্রবির উপাচার্য বিরোধী ফুটবল টুনামেন্টের আয়োজন

শাবিপ্রবির উপাচার্য বিরোধী ফুটবল টুনামেন্টের আয়োজন

শাবিপ্রবির উপাচার্য বিরোধী ফুটবল টুনামেন্টের আয়োজন

কোন মহুর্তেই শাবিপ্রবির শিক্ষার্থীদের মন থেকে কষ্ট মুছতে পারছেন না নিজ প্রতিষ্ঠানের ভিসির আচরন। মনের ভেতর ক্ষোভ নিয়ে একদফা দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য বিরোধী ফুটবল টুর্নামেন্ট এর আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ টুর্নামেন্ট আয়োজন করে শিক্ষার্থীরা।

এর আগে বুধাবার (২৬ জানুয়ারি) সকালে ১৩ দিন আন্দোলন এবং ৭ দিন অনশন করেন শিক্ষার্থীদের  দেখতে আসেন বিশিষ্ট কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। এদিন সকালে অনশনরত শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে তাদের অনশন ভাঙান।

জাফর ইকবাল বলেন, আমি সংকল্প করে এসেছি তোমাদের অনশন ভাঙিয়ে তার পর আমি সিলেট ছাড়ব। আমি চাই তোমরা আন্দোলন চালিয়ে যাও, তবে অনশন ভেঙে আন্দোলন কর। আন্দোলন আর অনশন ভিন্ন জিনিস। এই কয়দিনে তোমরা দেশের সব মহলকে দেখিয়ে দিয়েছে তোমাদের বার্তা সবার কাছে পৌঁছাতে  পেরেছ, আমি নিজেও  তোমাদের কথা পৌঁছে দেব।

এ সময় এক শিক্ষার্থী বলেন, এতদিন আমাদের কথা শোনার কেউ ছিল না। আমরা আপনাকে বিশ্বাস করি। আপনার আশ্বাসে আমরা অনশন ভাঙছি। তবে আমাদের কথা দিয়ে আপনারা তা ভঙ্গ করবেন না!

জবাবে জাফর ইকবাল বলেন, আমার সঙ্গে সরকারের উচ্চচমহলের কথা হয়েছে। তারা যদি আমাকে দেওয়া কথা গুলো না রাখে, তবে বুঝব, শুধু আমি কিংবা শিক্ষার্থীদের সঙ্গেই নয় পুরো বাংলাদেশের প্রগতিশীল মানুষের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করা হবে।

এর আগে গত ২৪ ও ২৫ জানুয়ারি ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ৫ জনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল। পরে মঙ্গলবার (২৫ জানুয়ারী বিকেলে তাদের সিলেটে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়।

পাঠকের মন্তব্য