আইকিউএসির আয়োজনে দুই দিনব্যাপী কর্মশালা শুরু

আইকিউএসির আয়োজনে দুই দিনব্যাপী কর্মশালা শুরু

আইকিউএসির আয়োজনে দুই দিনব্যাপী কর্মশালা শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে "হাউ টু এনহেন্স স্টুডেন্ট এনগেজমেন্ট থ্রু এসেসমেন্ট টাস্ক" শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। সোমবার (১৮ এপ্রিল) আড়াই টায় প্রশাসনিক ভবনের ভাচুর্য়াল ক্লাস রুমে এ কর্মশালা  শুরু হয়।

কর্মশালার উদ্বোধনী পর্বে আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আমি দীর্ঘদিন অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। সেখানকার গবেষণা ও  শিক্ষা পদ্ধতি এবং আমার অভিজ্ঞতা আজ আপনাদের মাঝে শেয়ার করবো। কারণ, আমার কাছে মনে হয়েছে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়েও এমন শিখন পদ্ধতি শুরু করা যেতে পারে। 

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, মাননীয় উপাচার্য একজন গবেষক। উপাচার্য মহোদয়ের সংস্পর্শে এসে আমরা অনেক কিছু জানবো এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে উপাচার্য মহোদয়ের নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাবো।

উল্লেখ্য, কর্মশালার ১ম দিনে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন। আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে কর্মশালার ১ম দিনে সামাজিক বিজ্ঞান অনুষদের সকল শিক্ষক অংশগ্রহণ করেন এবং ২য় দিনে কলা ও মানবিক, প্রকৌশল  এবং আইন অনুষদের সকল শিক্ষক অংশগ্রহণ করবেন।

পাঠকের মন্তব্য