পাইকগাছায় বোরো ধান, চাল সংগ্রহ শুরু 

 উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম

শেখ হাসিনা'র বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ- প্রতিপাদ্যকে সামনে রেখে  অভ্যন্তরীণ বোরো সংগ্রহ/ ২০২২ মৌসুমে খাদ্য শস্য সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে। 

বুধবার সকালে উপজেলা খাদ্য গুদাম চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে খাদ্য শস্য সংগ্রহ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জাহাঙ্গীর আলম, খাদ্য নিয়ন্ত্রক মোঃ হাসিবুর রহমান। গুদাম কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শি্বুপদ ঘোষ, ইন্সপেক্টর দেবপ্রসাদ দাশ, অনাথবন্ধু সরদার, পবিত্র মন্ডল, বিকাশ মন্ডল, বিশ্বনাথ দাশ, গোপাল সরদার সহ অনেকে। উল্লেখ্য, উপজেলায় এ মৌসুমে অভ্যনাতরীণ বোরো সংগ্রহ/ ২০২২ এর আওতায় ধান ৭৩৭ মেঃটন প্রতি কেজি ২৭ টাকা ও সিদ্ধ চাল ১৫৯ মেঃটন প্রতি কেজি ৪০ টাকা দরে সরকার চাল ক্রয় করবে। 

সংগ্রহের সময় সীমা ১৮.০৫.২০২২ থেকে ৩ মাস পর্যন্ত অব্যাহত থাকবে। উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, ধান ক্রয়ের ক্ষেত্রে কৃষকদের কে উৎসাহিত করার জন্য ব্যাপক প্রচার প্রচারণার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

প্রান্তিক কৃষকেরা যাতে সুযোগ পায় সেদিকে বিশেষ নজর দেওয়ার কথা বলেছেন। সরকারী নীতিমালা মোতাবেক লাইসেন্সধারী মিল হতে সিদ্ধ চাউল সংগ্রহ এবং ধান/চাল ক্রয় করতে হবে। কোন খারাপ ধান/চাল ক্রয় করা যাবে না।

পাঠকের মন্তব্য