পটুয়াখালীর গলাচিপায় মৎস্যজীবী লীগ কমিটির রদবদল

পটুয়াখালীর গলাচিপায় মৎস্যজীবী লীগ কমিটির রদবদল

পটুয়াখালীর গলাচিপায় মৎস্যজীবী লীগ কমিটির রদবদল

পটুয়াখালীর গলাচিপা উপজেলায় আওয়ামী মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সাংগঠনিক গতিশীলতা আনায়নে ও জেলেদের ভাগ্য উন্নয়নে সভাপতি মো. ধলা মিয়া মাঝিকে রেখে মাহমুদ হোসেন সাবুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব দেয়া হয়েছে। 

বুধবার (১৮ মে) সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সভার আয়োজন করা হয়। এসময় তৃণমূল পর্যায়ে জেলেদের চাল বিতরণের অনিয়ম ও অধিকার বাস্তবায়ন নিয়ে আলোচনা সভা ও কমিটির রদবদল করা হয়। সভায় মো. ধলা মিয়া মাঝি'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম মোস্তফা টিটো।

তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করতে কমিটিকে গতিশীল ও শক্তিশালী করতে শিক্ষিত, সাহসী, প্রতিবাদী যুবকদের কমিটিতে অন্তর্ভুক্ত করতে হবে। যাতে করে কেউ দূর্নীতি করে জেলেদের অধিকার বঞ্চিত করতে না পারে। তিনি আরও বলেন, চাল বিতরণে অনিয়ম দূর করতে, নিবন্ধিত জেলেরা যাতে চাল পায় সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে । প্রশাসন কে জানাতে স্মারকলিপি প্রদান করা হবে। 

এছাড়া সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও (বিআরডিবি) চেয়ারম্যান আলহাজ্ব মো. মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. সানু ঢালী, সাংগঠনিক সম্পাদক মো. আলমগীর হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা মো.জাকির হোসেন রিপন (মাস্টার), শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. আল-আমীন, উপজেলা মৎস্য জীবী লীগের সাংগঠনিক সম্পাদক মো. তমাল তালুকদার সহ সংগঠনটির ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের সভাপতি, সম্পাদক ও তৃণমূলের নেতা-কর্মীরা।

এবসময় প্রকৃত জেলে চিহ্নিতকরণ ও তাদের পাচঁটি দাবি পূরনের লক্ষ্যে দীর্ঘ সময় তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের আলোচনা চলে। আলোচনায় বিভিন্ন অভিযোগ ও সমস্যার কথা উঠে আসে। স্থানীয় জনপ্রতিনিধিদের জেলে তালিকায় অনিয়ম, চাল বিতরন ও গোপন অর্থ লেনদেন সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরেন উপস্থিত বক্তারা। বক্তারা ইউনিয়ন পর্যায়ের জেলেদের প্রকৃত অধিকার ও দাবি বাস্তবায়ন করার জন্য উপজেলা নেতৃবৃন্দের কাছে অনুরোধ রাখেন। 

আলোচনা শেষে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে উপস্থিত সদস্যদের মতামত অনুযায়ী কমিটির সম্পাদকিয় পদের পরিবর্তন করা হয়। এতে আগামী সম্মেলনের পূর্ব পর্যন্ত সভাপতি মো. ধলা মিয়া মাঝি, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহমুদ হোসেন সাবু, সাংগঠনিক সম্পাদক মো. তমাল তালুকদার এবং সাবেক সাধারণ সম্পাদক মো. নূর ছায়েত মাতবর কে সহ-সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

এ সভায় গলাচিপা পৌরসভা ও উপজেলার আওতাধীন ১২টি ইউনিয়নের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

পাঠকের মন্তব্য