ফরিদপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ফরিদপুর সদর উপজেলায় শুরু হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (অনুর্ধ্ব ১৭) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। ফরিদপুর সদর উপজেলার ১২টি ইউনিয়নের ১২ দল নিয়ে শুরু হয়েছে টুর্নামেন্টটি। ১৮ মে বুধবার বিকেলে সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের চরমাধবদিয়া ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী। 

উদ্বোধনী দিনে চরমাধবদিয়া ইউনিয়ন একাদশ ও ডিক্রিরচর ইউনিয়ন একাদশ দল অংশগ্রহণ করেন। উদ্বোধনী দিনে উপজেলার তিনটি ভেন্যুতে ১২টি দলেরই প্রথম রাউন্ডের খেলা সম্পন্ন হয়। টুর্নামেন্টটি আন্তর্জাতিক নিয়মে এবং ফরিদপুরের দক্ষ রেফারিগণ পরিচালনা করছেন বলে আয়োজকেরা জানান। 

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা বলেন, জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন কোনো অঙ্গন নেই যে সেটা নিয়ে ভাবেন না। আজ বিশ্বের দরবারে বাংলাদেশ খেলার মাধ্যমে অনেক দূর এগিয়ে গিয়েছে। করোনার কারনে দীর্ঘদিন খেলাধুলা বন্ধ ছিলো। আল্লাহুর রহমতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সময়পোযোগী পদক্ষেপে সমস্ত মানুষকে টিকার আওতায় আনায় আমরা নিরাপদে আছি। যে কারনে ফের বাচ্চারা মাঠে ফিরতে পেরেছে। তোমাদের মাঝ থেকেই বিশ্বমানের খেলোয়াড় বেরিয়ে আসবে। খেলাধুলাই পারে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে। 

সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, প্রকৃত খেলোয়াড় খুজে পাওয়ার জন্য এই ছোট ছোট আয়োজন। তোমাদের মাঝ থেকেই প্রকৃত খেলোয়ার বেরিয়ে আসবে। মনে রাখতে হবে আমরা সকলে একই জেলার মানুষ, খেলাধুলা নিয়ে কোনো প্রকার বিভেদ সৃষ্টি করা যাবে না। 

এ সময় উপস্থিত ছিলেন, ডিক্রিরচর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান মিন্টু, চরমাধবদিয়া ইউপি চেয়ারম্যান মির্জা সাইফুল ইসলাম আজম, সদর উপজেলা ট্যাগ অফিসার আব্দুর রব সহ অনেকে।

পাঠকের মন্তব্য