ইয়াং ফেমিনিস্ট নেটওয়ার্ক অনুষ্ঠিত ফুলবাড়ীতে

ইয়াং ফেমিনিস্ট নেটওর্য়াক আড্ডা

ইয়াং ফেমিনিস্ট নেটওর্য়াক আড্ডা

আলমগীর হোসেন আসিফ ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি : 'গৃহ যদি হয় নারী-পুরুষ দুজনেরই, তবে গৃহস্থলী কাজের দায়িত্ব কি শুধুই নারীর ? এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইয়ুথ হাব - ফুলবাড়ী এর আয়োজনে "ইয়াং ফেমিনিস্ট নেটওর্য়াক আড্ডা" এর প্রথম সেশন অনুষ্ঠিত হয়েছে। 

ইয়াং ফেমিনিস্ট নেটওয়ার্ক ২০১৭ ইং সালের অক্টোবরে নারীবাদ এবং অ্যাডভোকেসি প্রশিক্ষণের ফলাফল হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল যা গ্লোবাল প্ল্যাটফর্ম বাংলাদেশ দ্বারা সহায়তা করা হয়েছিল।ইয়াং ফেমিনিস্ট নেটওয়ার্ক হল বাংলাদেশের বৈচিত্র্যময় এবং গতিশীল তরুণদের দ্বারা গঠিত একটি আন্দোলন যা দেশের পুরুষতান্ত্রিক ব্যবস্থাকে চ্যালেঞ্জ করার চেষ্টা করছে। 

গোষ্ঠীটি নারীবাদী নেতৃত্বের মাধ্যমে তরুণ মহিলাদের অধিকার এবং লিঙ্গ অন্তর্ভুক্তিমূলক সমাজের প্রচার করে। নেটওয়ার্কটি গঠিত হওয়ার পর থেকে, তারা তরুণদের অধিকার সম্পর্কে সচেতনতা বাড়াচ্ছে এবং সংলাপ ও প্রচারণার মাধ্যমে তাদের অধিকার এবং তাদের সাধারণ এজেন্ডাকে এগিয়ে নিতে তাদের সংগঠিত করছে।

ফেমিনিস্ট আড্ডায় উপস্তিত ছিলেন, আরিফ সিদ্দিকী কোওর্ডিনেটর - ইয়ুথ হাব এ্যান্ড মোবিলাইজেশন, একশনএইড বাংলাদেশ, আব্দুল কাইয়ূম জয়, ইন্সপিরেটর একশনএইড বাংলাদেশ, নির্মল রায় প্রকল্প সমন্বয়কারী ইউএসএস ফুলবাড়ী উপজেলা শাখা, লুৎফর রহমান রাফিন প্রোগ্রাম অফিসার ইউএসএস ফুলবাড়ী উপজেলা শাখা, ইয়ুথ হাব সদস্য পিতাম্বর বর্মন কৃষ্ণ, রেজওয়ানা হাবিবা, মাহফুজার রহমান দরদ, জয়সহ তিনটি ইউনিয়নের ২৫ জন যুব স্বেচ্ছাসেবী।

পাঠকের মন্তব্য