দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-১ গোলে জিতলো ব্রাজিল  

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-১ গোলে জিতলো ব্রাজিল  

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৫-১ গোলে জিতলো ব্রাজিল  

ব্রাজিলের খেলা মানেই বাড়তি উচ্ছ্বাস। প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছে সেলেকাওরা। বৃহস্পতিবার বিকেলে (বাংলাদেশ সময়) সিউলের বিশ্বকাপ স্টেডিয়ামে হওয়া আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৫-১ গোলে জিতেছে ব্রাজিল। সফরকারীদের হয়ে জোড়া গোল করেন নেইমার। একবার করে জালের দেখা পান রিশার্লিসন, ফিলিপে কৌতিনিয়ো ও গাব্রিয়েল জেসুস।

খেলার শুরুর সপ্তম মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। বক্সের বাম প্রান্ত থেকে সান্দ্রোর নিচু করে নেওয়া পাস ফ্রেড শট নিলেও গোলমুখে রিচার্লিসনের পায়ে লেগে জালে জড়ায়। পরে ৩১ মিনিটে সমতায় ফেরে কোরিয়া। ব্রাজিলের রক্ষণভাগের দুই খেলোয়াড়কে সুযোগ না দিয়ে শরীর ঘুরিয়ে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন উই জো হোয়াং। ম্যাচে দ্বিতীয়বারের মতো এগিয়ে যেতে বেশি সময় লাগেনি ব্রাজিলের। ৪২ মিনিটে স্পট কিকে গোল করে সেলেসাওদের এগিয়ে নেন নেইমার। এর আগে বক্সের ভেতর সান্দ্রোকে ফেলে দেন ইয়ং লি। কিন্তু রেফারি সরাসরি পেনাল্টির বাঁশি বাজাননি। ভিএআর চেকে পেনাল্টির সিদ্ধান্ত দেন।

পরে দ্বিতীয়ার্ধের গিয়ে ৫৭ মিনিটে আবারও পেনাল্টি পায় ব্রাজিল। এবারও সফল স্পট কিকে ব্রাজিলের ব্যবধান বাড়ান নেইমার। এরপর ভিনিসিয়ুস জুনিয়র, ফিলিপে কোতিনহো, জেসুসরা মাঠে নেমে আক্রমণে আরো ধার বাড়ান। এরপর ৮০ মিনিটে ব্যবধান ৪-১ করে ফেলেন বদলি নামা কোতিনহো এবং নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা তিন মিনিটের মাথায় কোরিয়ার জালে পঞ্চমবারের মতো বল পাঠান গ্যাব্রিয়েল জেসুস।

উল্লেখ্য, আগের রাতে, ইতালিকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালিসিমা জিতেছিল আর্জেন্টিনা। লাতিন আমেরিকার আরেক পাওয়ারহাউজ ব্রাজিল অপেক্ষায় ছিল নিজেদের খেলা দেখানোর। আজকের ম্যাচে স্বাগতিক দক্ষিণ কোরিয়াকে ৫ বিধ্বস্ত করেছে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

পাঠকের মন্তব্য