সুবিপ্রবি'র উপাচার্য হিসাবে নিয়োগ পেলেন আবু নঈম শেখ

সুবিপ্রবি'র উপাচার্য হিসাবে নিয়োগ পেলেন আবু নঈম শেখ 

সুবিপ্রবি'র উপাচার্য হিসাবে নিয়োগ পেলেন আবু নঈম শেখ 

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ। তিনি গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) গণিত বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত আছেন।

মঙ্গলবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে এতে স্বাক্ষর করেছেন উপসচিব মোছা. রোখছানা বেগম। 

আদেশে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমতিক্রমে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন ২০২০–এর ১০ (১) ধারা অনুসারে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো।

অধ্যাপক ড. মো. আবু নঈম শেখ ঢাকা বিশ্ববিদ্যালয় হতে জাপান সরকারী বৃত্তির অধীনে পিএইচডি, জাপানের কিয়োটো বিশ্ববিদ্যালয় থেকে এম. ইঞ্জিনিয়ারিং ইন ফলিত গণিতে ডিগ্রি অর্জন করেন।‌ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে গণিতে স্নাতক (সম্মান) এ ১ম শ্রেণীতে ৪র্থ এবং স্নাতকোত্তর এ ১ম শ্রেনীতে ৩য় স্থান অর্জন করেন।

এই গণিতবিদের ২০টির অধিক গবেষণাপত্র জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে এবং ১টি গণিতের আন্তর্জাতিক কংগ্রেসে প্রকাশিত হয়। সাড়ে ৩২ বছরের অভিজ্ঞ এই বরেণ্য অধ্যাপকের তত্ত্বাবধানে ২টি এম. ফিল ডিগ্রি প্রদান করেন এবং বর্তমানে ৩টি পিএইচডি, ১টি এম. ফিল ও ১জন এমএস শিক্ষার্থী গবেষণারত আছেন।

প্রকৃতি প্রেমী অধ্যাপক ড. মোঃ আবু নঈম শেখ একাধিকবার ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের সিন্ডিকেট সদস্য, অর্থ কমিটি, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন, ছাত্রকল্যাণ পরিচালক, বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেছেন।

উপাচার্য হিসাবে নিয়োগ পেয়ে এক প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানান,আল্লহ্-র অশেষ রহমতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য জনাব মোঃ আব্দুল হামিদ আমাকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করিয়াছেন। আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করিতেছি মহামান্য রাষ্ট্রপতি কে নিয়োগ দেওয়ার জন্য।

পাঠকের মন্তব্য