নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণ 

নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণ 

নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মাণ 

বগুড়ার নন্দীগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পৌর সদরে ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ৮নং ওয়ার্ডের পূর্বপাড়ার আপন ভাই আফজাল হোসেনের বিরুদ্ধে এ অভিযোগ করেছেন ছোট বোন সাজেদা বিবি।

গতকাল শুক্রবার তিনি অভিযোগ করেন, উপজেলা পরিষদ রোডের পাশে নন্দীগ্রাম মৌজার ২৭৪৫, ২৭৪৬ ও  ২৭৪৮ দাগের ১.৭৫ শতক জমি জোরপূর্বক দখলের বিরুদ্ধে গত ২১ এপ্রিল বগুড়ার নন্দীগ্রাম থানা সহকারী জজ আদালতে দেওয়ানী মামলা ১২০/২২ (বন্টন) দায়ের করা হয়। আদালতে মামলা বিচারাধীন থাকলেও সম্পত্তি দখলের চেষ্টা করেন বিবাদী আফজাল হোসেন।

এ বিষয়ে মামলার বাদী সাজেদা বিবি সিনিয়র সহকারী জজ আদালতে অভিযোগ করে। ২৪ এপ্রিল ২নং আদেশমূলে বিবাদী আফজাল হোসেনকে শোকজ করাসহ সম্পত্তিতে অস্থায়ী নিষেধাজ্ঞা দেন সহকারী জজ অভিজিত সরকার সুব্রত। অথচ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বর্তমানে বিবাদীরা জোরপূর্বক ভবন নির্মাণকাজ করছেন। বাধা দিতে গেলে বাদী ও বিবাদী পক্ষের হট্রগোল হয়। থানা পুলিশকে জানানোর পরও তারা আইনগত ব্যবস্থা নিচ্ছে না বলেও মামলার বাদী অভিযোগ করেন।

এ ব্যাপারে মামলার বিবাদী আফজাল হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে মন্তব্য পাওয়া যায়নি। এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, যে দাগের জায়গায় ভবনের কাজ হচ্ছে। ওই দাগে নিষেধাজ্ঞা নেই। বাদী পক্ষ ইউনিয়ন পরিষদের নির্বাচনের দিন ফোন করেছিলেন, সেসময় আমি ব্যস্ত ছিলাম।

পাঠকের মন্তব্য