গলাচিপায় স্থায়ী পুলিশ তদন্তকেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন

গলাচিপায় স্থায়ী পুলিশ তদন্তকেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন

গলাচিপায় স্থায়ী পুলিশ তদন্তকেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন

উপকূলীয় বিচ্ছিন্ন দ্বীপাঞ্চলে অবস্থিত আন্তঃজেলা সীমান্তঘেঁষা পটুয়াখালীর গলাচিপায় চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়নের সর্বসাধারণের নিরাপত্তার স্বার্থে স্থায়ী পুলিশ তদন্তকেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৮ জুন) সকাল ১০ টায় উপজেলার চরকাজল ইউনিয়নের শুক্রবাড়িয়া বাজার সংলগ্ন অস্থায়ী পুলিশ ফাঁড়ির সামনে দুই ইউনিয়নের সাধারণ জনগণের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে প্রায় তিন শতাধিক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তারা জানান, চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়নের প্রায় এক লাখ সাধারণ মানুষের প্রশাসনিক নিরাপত্তার কথা চিন্তা করে স্থায়ী পুলিশ তদন্তকেন্দ্র অতি জরুরি। এছাড়া এ বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা।

এতে আরোও বক্তব্য রাখেন মানববন্ধন কর্মসূচির উদ্যোক্তা ও সমাজসেবক কাজী আলাউদ্দিন, স্থায়ী তদন্তকেন্দ্র স্থাপনের জন্য জমিদাতা মো. নাসির উদ্দিন নান্টু, ভবন নির্মাণ ও বাস্তবায়নকারী ব্যবসায়ী মো. আলমগীর আকন, চরকাজল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. খোরশেদ আলম খান, সাধারণ সম্পাদক মো. মজিবর রহমান খান, সাবেক চরকাজল ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ ও সাইদুর রহমান রুবেল মোল্লা প্রমুখ। 

এর আগে গত ১৮ই মে ২০২১ সালে পটুয়াখালী জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ শওকত আনোয়ার চরশিবা শুক্রবারিয়া বাজারে অস্থায়ী পুলিশ ক্যাম্প উদ্বোধন করেন। অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপনের পর থেকে বিভিন্ন ধরনের অপরাধ কমে আসছে ওই অঞ্চলে। ফলে আইনশৃঙ্খলা সমুন্নত রাখার জন্য ওই অঞ্চল বাসীর দীর্ঘদিনের দাবি ছিলো অস্থায়ী পুলিশ ক্যাম্পটি যেনো কমসময়ের মধ্যে স্থায়ী পুলিশ তদন্ত কেন্দ্র করা হয়। যাতে এই অঞ্চলের মানুষ শান্তিতে বসবাস করতে পারে।

পাঠকের মন্তব্য