ছাতকে বন্যার্তদের সহায়তায় ছুটছেন বিল্লাল চেয়ারম্যান 

ছাতকে বন্যার্তদের সহায়তায় ছুটছেন বিল্লাল চেয়ারম্যান 

ছাতকে বন্যার্তদের সহায়তায় ছুটছেন বিল্লাল চেয়ারম্যান 

ভয়াবহ বন্যায় ভাসছে সুনামগঞ্জ। বন্যায় পানিবন্দি হাজার হাজার মানুষ। টানা বৃষ্টিপাত আর উজানি ঢলে ইতোমধ্যেই জেলার সব কটি উপজেলা বন্যায় প্লাবিত। পানিবন্দি থেকে জীবনযাপন হয়ে উঠেছে দুর্বিষহ। প্রাকৃতিক দূর্যোগের এই ভয়াবহ সময়ে মানুষকে উদ্ধার করে নিজের বাড়িতে আশ্রয়কেন্দ্র খোলা ও পুরো ইউনিয়ন জুড়ে শুকনো খাবারসহ বিভিন্ন ধরনের  ত্রাণ বিতরণ কতে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন সুনামগঞ্জের ছাতক উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল আহমেদ। 

এক মাসের ব্যবধানে দ্বিতীয়বার বন্যায় ভয়াবহ বিপর্যস্ত ভৌগলিক ভাবে ঝুকিপূর্ণ হিসেবে পরিচিত ছাতকের উত্তর খুরমা ইউনিয়ননের বিভিন্ন গ্রাম। বন্যার্তদের সহায়তায় ব্যচক্তিগত উদ্যোগে ও ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে , শুকনো খাবার, কাঠাল ফল,মোমবাতি ও নগদ অর্থ নিয়ে বিভিন্ন গ্রামে যাচ্ছেন বিল্লাল চেয়ারম্যান।

এর আগে যখন বন্যায় ঘর বাড়ি ডুবে যায়,তখন তিনি বিভিন্ন গ্রামের মানুষদের উদ্ধার করে নিয়ে এসে নিজের বাড়ীতে আশ্রয় দেন।তাদের খাবার ব্যাবস্থা করেন।জানতে চাইলে খলিল আহমেদ নামের একজন বলেন,বন্যা কিংবা যেকোনো ধরনের বিপদে সবসময় মানুষের পাশে থাকেন চেয়ারম্যান বিল্লাল। 

তিনি বলেন, প্রাকৃতিক দূর্যোগে মানুষের পাশে দাঁড়ানো রাজনীতিবিদ তথা সকল মানুষের নৈতিক দায়িত্ব। মানবিক কাজে ও অসহায় মানুষের সাহায্যে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। এ সময় তিনি বলেন,পুরো ইউনিয়ন জুড়ে বন্যা শেষ না হওয়া পর্যন্ত ত্রাণ বিতরণ চলবে।

পাঠকের মন্তব্য