সার্বিক উন্নয়নে জেইউ আর্থ সোসাইটির স্মারকলিপি প্রদান

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটি

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটি

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটির পক্ষ থেকে ক্যাম্পাসের সার্বিক পরিবেশ ব্যবস্থাপনা উন্নত করা প্রসঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম এর  সাথে সোমবার (২০ জুন) সৌজন্য সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান করে।

আর্থ সোসাইটির সহ-সভাপতি শাহীন আলম এবং সাধারণ সম্পাদক এম আবীর হাসান এর নেতৃত্বে এই স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপিতে ক্যাম্পাস এলাকায় পর্যাপ্ত পরিমাণে ডাস্টবিন স্হাপন করা, শহীদ মিনার, সংশপ্তক চত্বর, সপ্তম ছায়ামঞ্চ, টিএসসি, মুক্তমঞ্চকে "পলিউশন ফ্রি এরিয়া " ঘোষণা করা এবং মাসের ১টি দিনকে "ক্লিন ক্যাম্পাস ডে" ঘোষণা করা, ক্যাম্পাসের লেকগুলোকে পুনঃখনন, লেকের পাড়ে বৃক্ষরোপণ ও বেড়া প্রদান করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ চলাফেরা ও পরিবেশ দূষণ করা বন্ধ করা সহ ৮ দফা দাবি উপস্থাপন করা হয়।

এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের সংস্কারকরণ এবং মশার উপদ্রব বৃদ্ধির কারণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্যও আর্থ সোসাইটির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম কে অনুরোধ করা হয়। উপাচার্য খুব শীঘ্রই এসব সমস্যার সমাধান করতে যথাসাধ্য চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাননীয় প্রক্টর জনাব আ স ম ফিরোজ উল হাসান, সংগঠনটির ছাত্র উপদেষ্টা ও সংগঠনের প্রতিষ্ঠাতা মোজাম্মেল আহমেদ তানভী, সহ প্রতিষ্ঠাতা শহিদুল ইসলাম বাপ্পি, সম্মানিত সদস্য রাজন বনিক।

আরো উপস্থিত ছিলেন বর্তমান কার্যকরী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সিফাতুন নাহার পুষ্প, মদিনা, নোশিন তাবাসসুম নিভানা, ফয়সাল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক হিজবুল্লাহ আবির, শফিকুল ইসলাম সানি, সোহান মাহমুদ তালুকদার, আবু ইব্রাহিম তামিম, মোঃ শুভ মাহমুদ, ফজলে রাব্বি, আফিয়া মুবাশশিরা প্রীতি, শরিফুল ইসলাম সোহান, পার্থ,রাকিব এবং কৌশিক।

পাঠকের মন্তব্য