চলমান বন্যার বিভিন্ন এলাকা পরিদর্শনে এমপি মানিক

স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক

স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক

পানিবন্দী মানুষের দু:খ-দুর্দশা দেখতে ছাতক-দোয়ারার বিভিন্ন ইউনিয়নে ইউনিয়নে ঘুরে বেড়াচ্ছেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। চলমান বন্যার প্রথম দিকে যখন ছাতকের সাথে সিলেটের যোগাযোগ ব্যাবস্থা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়,তখন জীবনের ঝুকি নিয়ে গত ১২ই জুন ট্রাকে করে বানভাসি মানুষের জন্য খাবার নিয়ে সিলেট থেকে ছাতকের গোবিন্দগঞ্জ পৌছান তিনি।

ত্রাণ বিতরণ ও এলাকা পরিদর্শনের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার এমপি মানিক, ইঞ্জিনচালিত নৌকায় করে ছাতকের বন্যায় ক্ষতিগ্রস্ত ইসলামপুর ইউনিয়নে যান। সেখানে স্থানীয় জনগণের কাছে বন্যার ভয়াবহতা ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানার চেষ্টা করেন। এছাড়াও দোয়ারা বাজার এলাকার সীমান্তবর্তী নরশিংপুর ইউনিয়নের চারগাও, নাছিমপুর, রহিমেরপাড়া, সোনাপুর দৌলতপুর, শারপিনপাড়া সহ বিভিন্ন গ্রামে তিনি ছুটে যান।

এর আগে গতকাল দোয়ারা বাজার উপজেলার এরুয়াখাই, লিয়াকতগঞ্জ, আলীপুর, টেংরা, দোয়ারাসদর ও আমবাড়ী এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ করেন।

জানতে চাইলে এমপি মুহিবুর রহমান মানিক বলেন,"স্মরণকালের ভয়াবহ বন্যা এটি। এর ফলে মারাত্মক ক্ষয়ক্ষতির শিকার ছাতক এবং দোয়ারা বাজার উপজেলা। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ দেওয়া হয়েছে। যা ইতিমধ্যে স্থানীয় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনীর মাধ্যমে বিতরণ শুরু হয়েছে।

এদিকে সুনামগঞ্জের ছাতক উপজেলার বন্যার পানি ক্রমেই কমছে। মানুষের বাড়িঘর, রাস্তাঘাট থেকে পানি নামছে। আশ্রয়কেন্দ্র থেকে বাড়ি ফিরতে শুরু করেছেন মানুষজন। বিদ্যুৎ সরবরাহ করায় মোবাইল নেটওয়ার্ক স্বাভাবিক হয়ে এসেছে। ছাতকের সাথে সিলেটের সড়ক যোগাযোগ ব্যাবস্থা ঠিক হয়ে গেছে। তবে বাড়ছে মানুষের দুর্ভোগ, দেখা দিচ্ছে পানিবাহিত নানা রোগবালাই। গত তিন দিন ধরে বৃষ্টি হয়নি, ফলে টিউওয়েল ডুবে থাকায় খাবার পানির তীব্র সংকটে পড়েছেন বিভিন্ন এলাকার মানুষজন। 

পাঠকের মন্তব্য