আর্জেন্টিনাকে গুণে গুণে চারটি গোল দিলো ব্রাজিল

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

ফুটবলে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই টান টান উত্তেজনা। হোক সেটা জাতীয় দল, জুনিয়র দল কিংবা নারী ফুটবল দল। এমনই এক উত্তেজনাপূর্ণ ম্যাচে আর্জেন্টিনা নারী দলকে গুণে গুণে চারটি গোল দিলো ব্রাজিলে নারী দল।

তনারী কোপা আমেরিকার গ্রুপ পর্বের ম্যাচে আর্জেন্টিনাকে ৪-০ গোলে হারিয়েছে ব্রাজিল নারী দল। রবিবার (১০ জুলাই) সকালে কলম্বিয়ার আর্মেনিয়া শহরের এস্টাডিও সেন্টেনারিওতে চিরপ্রতিদ্বন্দ্বীদের বড় ব্যবধানে হারায় ব্রাজিল।

এটি গ্রুপ পর্বে দুই দলের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই বাজিমাত করলো ব্রাজিল। ম্যাচের ২৮ মিনিটেই ব্রাজিলের হয়ে প্রথম গোলটি করেন আদ্রিয়ানা লিল ডি সিলভা। ঠিক ৮ মিনিট পর পেনাল্টি থেকে পরবর্তী গোল করে বিয়াট্রিজ জেনেরাত্তো জোয়াত।

প্রথমার্ধে ব্রাজিল ২ গোলে এগিয়ে থাকলেও পিছিয়ে ছিল আর্জেন্টিনার নারী দল। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত সফল হতে পারেনি তারা। ৫৮ মিনিটে বিয়াট্রিজের অ্যাসিস্ট থেকে নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোলটি করেন আদ্রিয়ানা । এতে ব্রাজিলের জয় নিশ্চিত হয়ে যায়।

তবে ম্যাচ শেষের তিন মিনিট আগে, তথা ৮৭ মিনিটে চতুর্থ গোলটি করে ব্রাজিল। দলের হয়ে শেষ গোলটি করে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডেবোরা ক্রিশ্চিয়ান ডি অলিভেরা।

জয় নিয়ে তিন পয়েন্টে টেবিলের শীর্ষ স্থানটি দখল করলো ব্রাজিল। ব্রাজিল-আর্জেন্টিনা ওমেন্স কোপা আমেরিকার গ্রুপ ‘বি’ তে খেলছে। বি গ্রুপে আরও রয়েছে ভেনুজুয়েলা, পেরু ও উরুগুয়ে। পরবর্তী ম্যাচ বুধবার (১৩ জুলাই) ব্রাজিলের বিপক্ষে উরুগুয়ে। একই দিন পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

পাঠকের মন্তব্য