বিশ্বে করোনায় আরও ৮৮৫ জনের মৃত্যু ! 

বিশ্বে করোনায় আরও ৮৮৫ জনের মৃত্যু ! 

বিশ্বে করোনায় আরও ৮৮৫ জনের মৃত্যু ! 

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জাপানে। এরপরই রয়েছে দক্ষিণ কোরিয়া। অন্যদিকে মৃত্যুতে এ সময়ে শীর্ষে অবস্থানকারী দেশের তালিকায় রয়েছে মেক্সিকো। দ্বিতীয় সারিতে রয়েছে ইতালি।

গত একদিনে বিশ্বে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৮৮৫ জনের। এ সময়ে বিশ্বজুড়ে শনাক্ত হয়েছে ৬ লাখ ৫২ হাজার ৬৪০ জন। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়াল্ডওমিটার্স থেকে মঙ্গলবার (২৬ জুলাই) এ তথ্য জানা গেছে।

করোনা আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৬৩০ জন। এতে করে করোনার শুরু থেকে এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৯ কোটি ২২ লাখ ৭২ হাজার ৮৯৪ এবং ১০ লাখ ৫২ হাজার ২৮৮ জন।

ফ্রান্সে এ সময়ে শনাক্ত হয়েছে ৫০ হাজার ৩২ জন। আর মৃত্যু হয়েছে ২৩ জনের, জার্মানিতে গত একদিনে মৃত্যু ও শনাক্ত শূন্য। ফলে অপরিবর্তিত রয়েছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

ইতালিতে ৭৭ জনের মৃত্যুর পাশাপাশি শনাক্ত হয়েছে ৫১ হাজার ৬২৬ জন, দক্ষিণ কোরিয়াতে নতুন করে ৬৫ হাজার ৪৩৩ জন শনাক্ত হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে ১৮ জনের।

জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১ লাখ ৯২ হাজার ১০৯ জন। আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৩১ হাজার ৮৫২ জনের। আর শনাক্ত ১ কোটি ১১ লাখ ৭৩ হাজার ৯১১ জন।

গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়াতে করোনা আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৬৯১ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৩৮ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু দাঁড়িয়েছে ১১ হাজার ১৭২ এবং শনাক্ত ৯১ লাখ ২ হাজার ৯৬৬ জন।

মেক্সিকোতে ১০৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৫৩৯ জন। ফলে দক্ষিণ আমেরিকার এ দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ লাখ ১৭ হাজার ৩৯৩ এবং মৃত্যু ৩ লাখ ২৭ হাজার ৭৩ জন।

পাঠকের মন্তব্য