সিলেটের বাজারে কাঁচা মরিচের কেজি এখন ৩৫০ টাকা

সিলেটের বাজারে কাঁচা মরিচের কেজি এখন ৩৫০ টাকা

সিলেটের বাজারে কাঁচা মরিচের কেজি এখন ৩৫০ টাকা

সিলেটের বাজারে কাঁচা মরিচের কেজি এখন ৩৫০ টাকা বিক্রি হচ্ছে। একই সাথে বাজারে বাড়ছে সবজির দাম। বন্দরবাজারসহ নগরীর বড় বড় সবজি বাজারে ৩০০ টাকায় বিক্রি হলেও পাড়ার দোকান ও ছোট ছোট বাজারে ৩৫০ টাকার নিচে মিলছেনা কাঁচামরিচ। অনেকে বাধ্য হয়ে শুকনো মরিচ দিয়েই কাঁচামরিচের চাহিদা পূরণ করছেন। এদিকে বাজারে অন্যান্য সবজির দাম কম থাকায় হাফ ছেড়ে বাচঁছেন খেটেখাওয়া সাধারণ মানুষ।

বুধবার (৩ আগষ্ট) নগরীর বন্দরবাজার ও আম্বরখানা সবজি বাজার ঘুরে দেখা গেছে, বাজাওে বেগুন  কেজি প্রতি জাতভেদে বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, মুখী ৪০-৫০ টাকা, চিচিংগা ৪০-৫০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৩০-৪০ টাকা, গাজর ১২০-১৩০ টাকা, শসা হাইব্রিড ৪০ টাকা, দেশি শসা ৬০-৮০ টাকা, ঢেঁড়স ৩০-৪০ টাকা, করলা ৫০-৬০ টাকা, পেপে ৪০ টাকা ও টমেটো ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে চালকুমড়া আকার ভেদে প্রতিপিস ৩০ থেকে ৫০ টাকা, লাউ আকার ভেদে বিক্রি হচ্ছে ৪০  থেকে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, ঝিঙা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। এছাড়া লেবুর হালি ২৫ থেকে ৩০ টাকা, গোল আলুর কেজি ৩০ টাকা বিক্রি হচ্ছে।

আম্বরখানার সবজি বিক্রেতা জীবন আহমদ জানান, কাঁচামরিচের দাম পাইকারী বাজাওে বেড়েছে। তাই আমরা বেশী দামে বিক্রি করছি। আমরা কেজি প্রতি ২০ থেকে ৩০ টাকা লাভ করে থাকি। পাইকারী বাজারে দাম না কমলে আমাদের কিছু করার নেই। তবে অন্যান্য সবজির দাম কমেছে। 

পাঠকের মন্তব্য