পাইকগাছায় টিকার অনলাইন রেজিট্রেশন কার্যক্রম শুরু 

সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ

সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ

পাইকগাছার রাড়ুলি ইউনিয়নে উপেজলার স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় ও কেয়ার বাংলাদেশর কোভিড-১৯ ভ্যাকিসন ইনিশিয়েটভ প্রকল্পের উদ্যোগে স্কুল ও মাদ্রাসা পর্যায়ে ছাত্র/ছাত্রীদের কোভিড-১৯ টিকার অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার রাডুলি ইউনিয়নের শহীদ কামরুল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের অনলাইন টিকার রেজিষ্ট্রেশন  কার্যক্রম সরেজমিনে পরিদর্শনকালে উদ্বোধন করেন অত্র ইউপি চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। 

সহকারী প্রধান শিক্ষক আরিজ উল্লার সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক আদিত্য কুমার ঘোষ এর পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক হালিমা পারভিন, ইউপি সদস্য হামিদ গাজী, সাইফুল ইসলাম, কেয়ার বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা জুবায়ের আহম্মেদ, ইউনিয়ন ফ্যাসিলেটর সরজিৎ কুমার গাইন। এ সময় আরো উপস্থিত ছিলেন, স্বাস্থ্য সহকারী সঞ্জয় কুমার দাস, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার আব্দুস সালাম, স্বপ্না ঘোষসহ সহকারী শিক্ষক,শিক্ষিকা, ম্যানেজিং কমিটির সদস্য, ছাত্র-ছাত্রী বৃন্দ।

বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী  ইতিমধ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকিসন দেওয়া হয়েছে। উপজেলার অধিকাংশ শিক্ষার্থীর অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন না করে টিকা গ্রহণ করেলও তাদের টিকা সনদ পেত ভোগান্তি পোহাতে হচ্ছে। শিক্ষার্থীদের ভোগান্তি লাঘোবের জন্য খুলনা জেলা সিভিল সার্জন ডা.সুজাত আহেমদ ও কেয়ার বাংলাদেশর স্বাস্থ্য ইউনিটের-উপেদষ্টা এস এম রেজাউল ইসলামের পরামর্শে জেলার ৯টি উপজেলার শতভাগ ছাত্র/ছাত্রীদের অনলাইন রেজিষ্ট্রেশন  সম্পূর্ণ করার লক্ষ্যে কোভিড-১৯ ভ্যাকিসন ইনিশিয়েটিভ প্রকল্পের উদ্যোগে সকল শিক্ষার্থীদের অনলাইন টিকার রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করা হয়। 
 
পর্যায়ক্রেম পাইকগাছা উপেজলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ কার্যক্রম পরিচালনা করা হবে।

পাঠকের মন্তব্য