জাওয়াহিরিকে হত্যার দাবির বিষয়ে তদন্ত করছে তালেবান

জাওয়াহিরিকে হত্যার দাবির বিষয়ে তদন্ত করছে তালেবান

জাওয়াহিরিকে হত্যার দাবির বিষয়ে তদন্ত করছে তালেবান

আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় সত্যিই আল-কায়েদার প্রধান আয়মান আল-জাওয়াহিরি নিহত হয়েছেন কিনা তা তদন্ত করছে তালেবান।

আফগানিস্তানের তালেবান সরকারের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ আজ (বৃহস্পতিবার) টুইটারে লিখেছেন, আয়মান আল- জাওয়াহিরির আফগানিস্তানে প্রবেশ বা অবস্থানের বিষয়ে তাদের কাছে কোনো তথ্য ছিল না এবং এখনও নেই।

গোয়েন্দা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সব সংস্থাকে এ বিষয়ে সার্বিক তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মুজাহিদ। আফগান ভূখণ্ড বিশ্বের কারো জন্যই হুমকি সৃষ্টি করবে না বলে তিনি আবারও জোর দিয়ে উল্লেখ করেছেন।

এর আগে কাতারের দোহায় অবস্থিত তালেবান দপ্তরের রাজনৈতিক শাখার প্রধান সোহাইল শাহিন গণমাধ্যমকে বলেছেন, আফগানিস্তান আয়মান আল-জাওয়াহিরির মৃত্যুর বিষয়টি সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য তার কাছে নেই।

এর আগে তালেবান সরকার আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলার সত্যতা স্বীকার করে এই পদক্ষেপকে সেদেশের সার্বভৌমত্বের লঙ্ঘন হিসেবে ঘোষণা করেছে। কাবুল বলেছে, আন্তর্জাতিক রীতি-নীতি লঙ্ঘন করে এই হামলা করা হয়েছে এবং তারা এই পদক্ষেপের নিন্দা জানায়।

আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় আল-কায়েদা নেটওয়ার্কের প্রধান আয়মান আল-জাওয়াহিরি নিহত হয়েছেন বলে সম্প্রতি আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন দাবি করেছেন।

পাঠকের মন্তব্য