দুই কর্মচারীকে হুমকি সাবেক রেজিস্ট্রারের; লিখিত অভিযোগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের দুইজন কর্মচারীকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে 'শিক্ষক কর্তৃক হুমকি ও নিরাপত্তাসহ বিচার প্রার্থনা' করে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি'র অফিস সহায়ক মো: জসিম উদ্দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদ বরাবর লিখিত অভিযোগ দেন। 

সোমবার (৮ আগস্ট) এ লিখিত অভিযোগ করা হয়। 

অভিযোগপত্র থেকে জানা যায়, 'গত  রবিবার সকাল ১০ টা ৫২ মিনিটে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ আবু তাহের স্যার আমাকে (মো: জসিম উদ্দিন) আমার ব্যক্তিগত মুঠোফোনে কর্মচারীদের আন্দোলন বিরোধী গুটিকয়েক কর্মচারীদের পক্ষ নিয়ে আমার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন এবং আমাকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। আমার জানামতে উক্ত স্যারের সাথে আমি কখনো কোন খারাপ আচরন করিনি। এমতাবস্থায় আমি আমার চাকুরী ও ব্যক্তিগত জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। উল্লেখ্য যে, এই বিষয়ে আমার কাছে কল রেকডিং আছে।'

এর আগে গত রোববার তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের সভাপতি দীপক চন্দ্র মজুমদার ও চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিমকে মুঠোফোনে হুমকি দেয়া হয় বলে জানা যায়।

উল্লেখ্য, শিক্ষক থেকে রেজিস্ট্রারের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত অধ্যাপক ড. মো. আবু তাহেরের অপসারণ দাবি করে গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় তার দফতরে তালা লাগিয়ে আন্দোলন শুরু করেছিল কর্মকর্তা-কর্মচারীরা।

পাঠকের মন্তব্য