পাইকগাছার মেয়ে সুমাইয়া দেশের প্রথম স্থান অধিকার 

 সুমাইয়া বিনতে মাসুদ

সুমাইয়া বিনতে মাসুদ

পাইকগাছার মেয়ে সুমাইয়া বিনতে মাসুদ গুচ্ছ ভর্তি পরীক্ষায় বাংলাদেশের প্রথম স্থান অধিকার করেছেন। তার পিতা মোঃ মাসুদুর রহমান একজন অবঃ বাংলাদেশ বিমান বাহির ডিপ্লমা ইন এরোনেটিক প্রকৌশলী।
 
বাড়ি  উপজেলার বিষ্ণুপুর গ্রামে। সুমাইয়া পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও খুলনার সরকারী মজিদ মেমোরিয়াল সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হোন। 

গত ৪ আগস্ট স্নাতক (সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির জন্য গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়। ফলাফলে 'এ' ইউনিটে  প্রথম হন সুমাইয়া। তার  ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৭.৫০। 

সুমাইয়ার পছন্দ শাহজালালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। তাঁর পছন্দের বিষয় ফার্মেসি। প্রথম হওয়ার অনুভূতি প্রকাশ করে সুমাইয়া বিনতে মাসুদ বলেন, 'আমার ভালো লাগছে যে আমি প্রথম হয়েছি। খুবই খুঁশি লাগছে, আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমার বাবা-মাও খুঁশি হয়েছেন।' 

সুমাইয়া আরও বলেন, 'আমার স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। সেই স্বপ্ন পূরণে আমি দ্বিতীয়বার মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করব। 

সুমাইয়ার পিতা মোঃ মাসুদুর রহমান ও মাতা ছালমা খাতুন বলেন, আমরা মেয়েটিকে খুব কষ্ট করে লেখা পড়া করাচ্ছি। এর আগে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষায় উত্তীর্ণ হয়েছে। সবার কাছে আমি দোয়া চাই মেয়েটি যেন লেখাপড়া শেষে দেশের সেবাই এগিয়ে আসতে পারে।

পাঠকের মন্তব্য