উপাচার্য প্যানেলে সর্বোচ্চ ভোট পেলেন অধ্যাপক আমির হোসেন

বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, অধ্যাপক জাবি

বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, অধ্যাপক জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। 

আজ সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ প্রকাশিত ফলাফলে দেখা যায়, ৭৯ জন সিনেটরের মধ্যে ৪৮ জনের ভোট পেয়ে বিজয়ীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন অধ্যাপক আমির হোসেন। দুই ভোটের ব্যবধানে দ্বিতীয় স্থানে আছেন বর্তমানে সাময়িক উপাচার্যের দায়িত্বে থাকা অধ্যাপক নূরুল আলম। ৩২জন সিনেটরের ভোট পেয়ে তৃতীয় স্থানে আছেন অজিত কুমার মজুমদার

উপাচার্য প্যানেল নির্বাচনের একক এজেন্ডা নিয়ে আজ (শুক্রবার) বিকাল চারটায় বসে সিনেটের অধিবেশন। প্রার্থীদের নাম প্রস্তাব শেষ হওয়ার পর এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা চুক্তিভিত্তিক রেজিস্ট্রার ভোটগ্রহণ শুরু করেন। গোপন ব্যালটে কয়েকজন সিনেট সদস্যের ভোট নেওয়ার পর বিকেল পাঁচটার দিকে প্রার্থীদের প্রচারণার জন্য এক ঘন্টার বিরতি দেয়া হয়। এরপর সন্ধ্যা ছয়টায় পুনরায় ভোটগ্রহণ শুরু হয়। সন্ধ্যা সাতটার দিকে ভোটগ্রহণ শেষ হওয়ার পর শুরু হয় ভোটগণনা। ভোটগণনা শুরু হওয়ার আধ ঘন্টার মধ্যে মিললো ফলাফল।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অধ্যাপক আমীর হোসেন বলেন, নির্বাচনে প্রথম হয়ে আমি খুবই খুশি এবং আমি প্রথম হওয়ার ব্যাপারে আত্নবিশ্বাসী ছিলাম যদি সরকার আমাকে নিয়োগ দেয় তাহলে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের চেষ্টা করবো। আমার প্রশাসন হবে শিক্ষার্থীবান্ধব।  

শিক্ষার্থীদের জন্য সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করার চেষ্টা করবো। শিক্ষা, প্রশাসন, উন্নয়ন কর্মকান্ড গতিশীল এবং  সচ্চতা ও জাবাবদিহিতা ও আধুনিকায়নের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো। হয়রানি না করে সকলের আস্থা নিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করবো।

উল্লেখ্য, এর আগে গত ২৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাময়িক উপাচার্য অধ্যাপক নূরুল আলমের নির্দেশে সিনেট সভার একটি বিশেষ অধিবেশন আহ্বান করেন বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ। 

বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যদের ভোটের মাধ্যমে নির্বাচিত এই তিন অধ্যাপকের নাম যাবে বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতির কাছে। সেখান থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য।

পাঠকের মন্তব্য