কুবিতে গুচ্ছ পদ্ধতির 'বি' ইউনিটের পরীক্ষা সম্পন্ন

কুবিতে গুচ্ছ পদ্ধতির 'বি' ইউনিটের পরীক্ষা সম্পন্ন

কুবিতে গুচ্ছ পদ্ধতির 'বি' ইউনিটের পরীক্ষা সম্পন্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সহ মোট ৪ টি কেন্দ্রে গুচ্ছ পদ্ধতির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ই আগস্ট) দুপুর ১২ টা থেকে পরীক্ষা শুরু হয়ে হয় ১ টায় এ পরীক্ষা শেষ হয়।

কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়, সকল কেন্দ্রেই সুষ্ঠু ও নিয়মতান্ত্রিকভাবে পরীক্ষা নেওয়া হয়েছে। এই কেন্দ্র গুলো হল: কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ।

নুসরাত জাহান লিজা নামে এক পরীক্ষার্থী বলেন, পরীক্ষার পরিবেশ ঠিক ছিল। কোন সমস্যা হয় নি। সিলেবাস অনুযায়ী প্রশ্ন হয়েছে, স্টান্ডার্ড ছিলো।'

মোহাম্মদ জিলানী নামে এক পরীক্ষার্থী বলেন, পরীক্ষার হলে কোন সমস্যা হয়নি। প্রশ্নও ঠিকঠাক ছিলো তবে সাধারণ এর প্রশ্ন তুলনামূলক কঠিন ছিলো তবে মানসম্মত ছিলো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ.এম আবদুল মঈন বলেন, আমি সবগুলো হল পরিদর্শন করেছি। শিক্ষার্থীদের কোন সমস্যা যেন না হয় এ ব্যাপারে সব ধরনের ব্যবস্থাই ছিল। সর্বোপরি, সুষ্ঠুভাবে আজকের পরীক্ষা সম্পন্ন হয়েছে।

কুবির 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক কলা অনুষদের ডিন অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমাদের সকল ধরনের প্রস্তুতি নেওয়া ছিলো। তাই কোন সমস্যা হয়নি। সবগুলো কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার ছিলো, সব মিলিয়ে সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্র থেকে কোন প্রকার অভিযোগ আসেনি। 

পাঠকের মন্তব্য