সাগরে ট্রলার ও ড্যানিস বোট ডুবি:  কুতুবদিয়ার উদ্ধার ৪০ জন

সাগরে ট্রলার ও ড্যানিস বোট ডুবি:  কুতুবদিয়ার উদ্ধার ৪০ জন

সাগরে ট্রলার ও ড্যানিস বোট ডুবি:  কুতুবদিয়ার উদ্ধার ৪০ জন

কুতুবদিয়ার ৪০ জেলে নিয়ে গভীর বঙ্গোপসাগরে দুটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ সময় অন্যান্য ট্রলারের মাধ্যমে মাঝিসহ ৪০ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। ট্রলারে থাকা জেলেরা প্রত্যেকেই কুতুবদিয়া উপজেলার বাসিন্দা। 

শুক্রবার (১৯ আগস্ট) বঙ্গোপসাগরে প্রচণ্ড ঢেউয়ের কবলে পড়ে ৪০ জেলে নিয়ে কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধূরুং ইউনিয়নের অলি পাড়ার কলিম উল্লাহ কোম্পানির এফবি আল্লাহর দান ও একই ইউনিয়নের আলী ফকির ডেইল এলাকার হামিদুল হোছাইনের এফবি কুলছুমা নামের ট্রলার দুটি ডুবে যায়। এ সময় সাগরে থাকা অন্যান্য ট্রলারে মাঝিসহ ৪০ জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে, উত্তর ধূরুং ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আক্তার হোছাইন কোম্পানির এফবি মায়ের দোয়া নামের  আরেকটা মাছ ধরার ট্রলারের খোঁজখবর পাচ্ছে না বলে জানান ধূরুং ফিশিং বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক নাছির উদ্দীন। 

ট্রলারের মালিক কলিম উল্লাহ জানান, সাগরে মাছ ধরা শেষে শুক্রবার কুতুবদিয়ার অদূরে ৭ ঘন্টার পথে পৌছলে প্রচন্ড ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় তার ট্রলার। ট্রলারে থাকা ২০জন মাঝিসহ জেলেদের অন্য একটি ট্রলারের সহযোগিতায় বেঁচে যায়। সাগর উত্তাল থাকায় ডুবে যাওয়া ট্রলার উদ্ধারের জন্য কোন ব্যবস্থা নেয়া যাচ্ছে না বলে জানান তিনি।

এদিকে, বাঁশখালী উপজেলার টৈইটং খালের মুখ থেকে বিকেল ৫ টায় মিজানুর রহমানের ইট বোঝায় ড্যানিস বোট কুতুবদিয়ার মলমচরের উদ্দেশ্যে (সিএমবি খাল) আসার পথে দরবার জেটিঘাট পয়েন্টে উত্তাল সাগরের ঢেউয়ে ডুবে যায়। এসময় ড্যানিস বোটে থাকা মাঝিসহ ২ জনকে উদ্ধার করা হয়। 

পাঠকের মন্তব্য