সোশ্যাল মিডিয়ার নানা সমস্যা সমাধানে সাইবার গ্যাং

সংগঠনের কো সিও ফাতিন বাগদাদী

সংগঠনের কো সিও ফাতিন বাগদাদী

বতর্মান সময়ে সারা বিশ্বের পাশাপাশি সোশ্যাল মিডিয়া অনেক বেশি জনপ্রিয়। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া গুলোতে প্রতিনিয়তই অনেক ধরনের সমস্যায় পড়তে হয় অনেকেই। এই সব সাইবার ক্রাইম, সাইবার বুলিং থেকে সকলকে রক্ষা করার জন্য নিয়মিত কাজ করেছে সাইবার গ্যাং। 

সাইবার গ্যাং এখন বাংলাদেশের সোশ্যাল মিডিয়া গুলোতে যারা প্রতিনিয়ত সমস্যার সম্মুখীন হচ্ছে তাদের সমস্যা সমাধানে কাজ করছে। শুধুমাত্র ফেসবুক কেন্দ্রিক নয় বরং বাংলাদেশের সাইবার স্পেসকে সুরক্ষিত রাখতে কাজ করছে সাইবার গ্যাং এবং খুব কম সময়ে সাফল্যও পেয়েছে যথেষ্ট।

সংগঠনের কো সিও ফাতিন বাগদাদী, সাইবার গ্যাং টিমের আছে অভিজ্ঞ সব স্প্যামার ও হ্যাকার। 

নৈতিকতার সাথে যারা সবাই ৬-৭ বছর ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ মানুষকে সাহায্য করে আসছে। এর সদস্য তালিকায় রয়েছে, ফাতিন বাগদাদী, সাকিব, আভনি, প্রিতম নুমায়ের সহ আরো অনেক স্প্যামার ও হ্যাকার। সাইবার হয়রানি সংক্রান্ত যে কোন সমস্যায় সংগঠনটির সাথে যোগাযোগ করলে, সমাধান করে দেয় এই দলটি। বিনামূল্যে সাইবার সমস্যার সমাধান করে সংগঠনটি এতিমধ্যে সুনাম কুড়িয়েছে, পেয়েছে সাধারণ মানুষের ভালোবাসা। দেশের জন্য সুযোগ পেলে ভবিষ্যতে সরকারি আওতাধীন কাজ সম্পন্ন করতে আশা রাখেন এই দলটি। 

এছাড়াও সাইবার গ্যাং কো সিইও বলেন, বাংলাদেশ এর উপর সাইবার হামলা করতে চাচ্ছে যে বাহিরের কান্ট্রি এর কিছু হেকার অদের বিরুদ্ধেও কাজ করবো। 

বাংলাদেশের সোশ্যাল মিডিয়া গুলোতে এসে যেন কারো কোনো সমস্যায় না পড়তে হয় সেসব বিষয়ে কাজ করব।

পাঠকের মন্তব্য