জাবির নতুন উপাচার্য সাময়িক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক নূরুল আলম 

অধ্যাপক ড. মো. নূরুল আলম

অধ্যাপক ড. মো. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের দায়িত্ব পেয়েছেন অধ্যাপক ড. মো. নূরুল আলম। 

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয় আইনের ১৯৭৩ এর (১) ধারা অনুসারে বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য পদার্থ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. নূরুল আলমকে ভিসি পদে নিয়োগ দেওয়া হলো। 

এতে আরও বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনও সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। দায়িত্ব পালনকালে তিনি তার অবসর অব্যবহিত পূর্ব পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অধ্যাপক নূরুল আলম। তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে রেজিস্ট্রার বরাবর প্রজ্ঞাপন এসেছে। এর মাধ্যমে নিশ্চিত হয়েছি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নূরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ শিক্ষার মান নিশ্চিতে সকল অংশীজনদের নিয়ে কাজ করার চেষ্টা অব্যাহত থাকবে। আমি আশা করছি সকলেই আমাকে এই কাজে সহযোগিতা করবেন।

উল্লেখ্য, গত ১২ আগস্ট দীর্ঘ ৮ বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসি প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে অধ্যাপক নূরুল আলম ৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হন।

পাঠকের মন্তব্য