পাইকগাছায় গতকাল এসএসসিতে ৩৭ অনুপস্থিত; বহিস্কৃত ৩

পাইকগাছায় গতকাল এসএসসিতে ৩৭ অনুপস্থিত; বহিস্কৃত ৩

পাইকগাছায় গতকাল এসএসসিতে ৩৭ অনুপস্থিত; বহিস্কৃত ৩

পাইকগাছায় ২০২২ সালের এসএসসি ও এসএসসি ভোকেশনালের গত দিনে সাধারণ গণিত এবং দাখিল বাংলা ২য় পত্রের পরীক্ষায় মোট ৩৭ জন অনুপস্থিত, অসদুপায় অবলম্বনের জন্য ৩ পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর বারটার দিকে কেডি সাহাপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এম. আবদুল্লাহ ইবনে মাসুদ আহমেদ অসদুপায় অবলম্বন করায় পরীক্ষার্থী মোঃ জহিরুল ইসলাম, মোঃ ইমরান হোসেন ও কর্ণ সরকারকে ১ বছরের জন্য বহিস্কার করেন।

জানা যায়, চলতি এসএসসি পরীক্ষার গত দিনে গণিতে উপজেলার ১০টি কেন্দ্রে এসএসসি সাধারণ পরীক্ষার ৭টি, এসএসসি ভোকেশনাল পরীক্ষার ১টি ও বাংলা ২য় পত্র দাখিল ২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অফিসার মমতাজ বেগম জানান, গত দিনে এসএসসি সাধারণ শাখায় ২ হাজার ৫৬২ জন, দাখিল পর্যায়ে ৪০৩ জন এবং ভোকেশনাল পর্যায়ে ১২১ জনসহ মোট ৩ হাজার ৮৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে। মোট পরীক্ষার্থী ছিল ৩ হাজার ১২৩ জন, অনুপস্থিত মোট ৩৭ জন। এ্যাসিল্যান্ড এম. আবদুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, মাধ্যমিক শিক্ষা অফিসার সহ দায়িত্ব প্রাপ্ত সরকারি কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এদিকে তথ্য সংগ্রহকালে দৈনিক জন্মভূমির এ প্রতিনিধির সাথে মুঠোফোনে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব মোঃ খালেকুজ্জামান জানান, পরীক্ষার্থীদের উপস্থিতি ৪৬৭ ও ৫ জন অনুপস্থিত ছিল।

পর্যায়ক্রমে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে আজিত সরকার জানান, উপস্থিত ৩৮৩ ও অনুপস্থিত ৪, কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা বিদ্যালয় কেন্দ্র থেকে রহিমা আক্তার শম্পা জানান, উপস্থিত ২৫৩ ও অনুপস্থিত ৪, কপিলমুনি সহচরী বিদ্যামন্দির থেকে কবির আহমেদ উপস্থিত ২৭৯ ও অনুপস্থিত ২, রাড়ুলী আরকেবিকে হরিশচন্দ্র থেকে গোপাল চন্দ্র ঘোষ জানান ২টি কেন্দ্র উপস্থিত ৫৩৯ ও অনুপস্থিত ৬, গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউটের মধুসূদন সরকার জানান, ২টি কেন্দ্র উপস্থিত ৪৪৩ ও অনুপস্থিত ৩, পাইকগাছা আলীম মাদ্রাসার মোঃ আজহার আলী জানান, উপস্থিত ১৯৬ ও অনুপস্থিত নাই, চাঁদখালী বহুমুখি উচ্চ বিদ্যাঃ মোঃ খায়রুল ইসলাম জানান, ২টি কেন্দ্র  উপস্থিত ১৯৮ ও অনুপস্থিত ৩, হাবিবনগর সিনিয়র মাদ্রাসার মুহাম্মদ রিয়াজুল ইসলাম জানান, উপস্থিত ২০৭, অনুপস্থিত ১, কেডি সাহাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের পরমানন্দ বিশ্বাস  ১২১ পরীক্ষার্থী উপস্থিত ও ৯ জন অনুপস্থিত এবং বহিস্কৃত ৩ জনের কথা জানান।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) এম. আবদুল্লাহ ইবনে মাসুদ আহমেদ জানান, পরীক্ষার পরিবেশ সুষ্ঠু ও সুন্দর রাখতে কেন্দ্র পরিদর্শন অব্যাহত থাকবে। এছাড়া অনৈতিক কাজে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

পাঠকের মন্তব্য