জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে শনিবার (২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয় ফায়ার সার্ভিসের মহড়া। মেয়েদের আগুন নেভানোর কৌশল শেখানোর জন্য প্রশাসন থেকে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য গত ১৮ সেপ্টেম্বর রাত ১০ টার দিকে হলের রান্নাঘরে আগুনের উৎপত্তি নিয়ে বেশ হইচই পড়ে যায়।ছাত্রীরা ঘাবড়ে গিয়ে ছুটোছুটি শুরু করে।যার পরিপ্রেক্ষিতে সেদিন থেকেই সব রান্নাঘরের গ্যাস সংযোগ বন্ধ রয়েছে।

উক্ত মহড়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডেফেন্স অধিদপ্তরের ঢাকা জোন-১ এর কমান্ডার মো: বজলুল রশিদের নেতৃত্বে হলের শিক্ষার্থীদের সরাসরি, ভার্চুয়ালি এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, ছাত্রীদের সচেতন করার জন্য এবং আগুন নিয়ন্ত্রণ শেখানোর জন্য প্রশাসন এই উদ্যোগে গ্রহণ করেছে। 

হল প্রভোস্ট অধ্যাপক ড শামীমা বেগমের সাথে কথা বলে জানা যায়, হলের সুরক্ষার জন্য কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং সমস্যা জনিত চুলা গুলো বাতিল করে নতুন চুলা অর্ডার করা হয়েছে। সমস্ত প্রক্রিয়া শেষ করে মঙ্গলবারের মধ্যে সব রান্নাঘরে গ্যাস সংযোগ প্রদান করার চেষ্টা চালানো হচ্ছে।

পাঠকের মন্তব্য